Tuesday , February 7 2023
Breaking News
Home / Countrywide / মেয়র আইভিকে নিয়ে ভিন্ন ইঙ্গিত বিএনপির, রাজনীতিতে নতুন মোড়ের আভাস

মেয়র আইভিকে নিয়ে ভিন্ন ইঙ্গিত বিএনপির, রাজনীতিতে নতুন মোড়ের আভাস

বিএনপি এবং আ.লীগের মধ্যে কথার কাদা ছোড়াছুড়ি যেন আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে বেড়েই চলেছে। উভয় দলের নেতাকর্মীরা পাল্টাপাল্টি বক্তব্য দিয়ে যাচ্ছেন, এদিকে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে বিএনপির নেতারা আ.লীগের কর্মকাণ্ড নিয়ে সমালোচনা করছে। এবার বিএনপি’র কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব এডভোকেট মোয়াজ্জেম হোসেন আলাল ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবা্যদুল কাদেরকে ইঙ্গিত করে অনেকটা ধুয়ে দিলেন।

বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন আলাল বলেছেন, আওয়ামী লীগের বিশৃঙ্খলা নিয়ে আমরা আর কিছু বলতে চাই না। নারায়ণগঞ্জের মেয়র আইভী যা বলেন আমরা সেটাকে সম্মান জানাই। তার সম্মান রক্ষার জন্য আমরা নিজেদের থেকে কিছু বলতে চাই না।

বুধবার বিকেলে নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে গণতন্ত্র হ”/ত্যা দিবসের ব্যানারে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে অ্যাডভোকেট আলাল এসব কথা বলেন।

নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তিসহ ১০ দফা দাবিতে জেলা ও মহানগর বিএনপির পক্ষ থেকে এ সমাবেশের আয়োজন করা হয়।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীকে ইঙ্গিত করে মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, অনেক লম্বা লম্বা কথা বলেন। আপনি বিএনপিকে নসিহত করেন, আরে আপনার দলের লোকেরাই তো আপনার কথা শোনে না। আপনি মঞ্চে দাঁড়িয়ে চিৎকার করেন, মাঝে মাঝে রাগ হয়ে নেমেও পড়েন। আপনি আগে নিজের দলের লোকেদের নসিহত করেন, আপনাদের দিন শেষ হয়ে গেছে।

ইভিএম প্রসঙ্গে তিনি বলেন, বিএনপিসহ দেশের একাধিক দল ইভিএম নিয়ে আপত্তি জানালে তারা বাধ্য হয়ে ইভিএম বন্ধ করেছে। এই সরকার ইভিএম বন্ধের দাবি মানতে বাধ্য হলেও পরাজয় মেনে নেয়নি। এখন তারা বলছেন, অর্থনৈতিক কারণে পারেন নাই। কিন্তু আপনাদের এই কথা মানুষ মানে না। অস্তিত্ব টিকিয়ে রাখার জন্য পারেন নাই।

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানের সভাপতিত্বে ও সদস্য সচিব আবু আল ইউসুফ খান টিপুর সঞ্চালনায় প্রধান বক্তা ছিলেন, সাবেক সংসদ সদস্য ও জেলা বিএনপির আহ্বায়ক মুহাম্মদ গিয়াস উদ্দিন।

বিশেষ অতিথি ছিলেন বিএনপির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, সহ-সাংগঠনিক সম্পাদক বেনজীর আহমেদ টিটু, বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ, বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য কাজী মনিরুজ্জামান, মোস্তাফিজুর রহমান ভূঁইয়া দিপু ও আবদুল মান্নান। জেলা ও মহানগর বিএনপির নেতাকর্মীরা।

জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে প্রধান দুইদল পরস্পরের নানা ধরনের বিষয় তুলে ধরে সমালোচনা করে যাচ্ছে। এদিকে বিএনপি ক্ষমতাসীন দল আওয়ামী লীগকে ক্ষমতা থেকে সরাতে নতুন পরিকল্পনার মাধ্যমে বিভাগীয় শহরগুলোতে সমাবেশের ঘোষণা দিয়েছে। এছাড়াও দলের নেতা-কর্মীদের আন্দোলনে উদ্বুদ্ধ করতে তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের সক্রিয়ভাবে কাজ করার জন্য নির্দেশ দিয়েছেন শীর্ষ পর্যায়ের নেতারা।

About bisso Jit

Check Also

নারীকে রক্ষার পরিবর্তে নিজেই তুলে নিয়ে এমনটা করেছেন, শুনেই তাকে গ্রেপ্তারে সোর্স নিয়োগ করি: পুলিশ

সম্প্রতি আলোচিত এই ঘটনাটি ঘটেছে চট্টগ্রামের সীতাকুণ্ডের সোনাইছড়ি ইউনিয়নের কেশবপুর গ্রামে। যেখানে স্বামীকে বেঁ’ধে’ ‘রেখে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *