Thursday , March 30 2023
Breaking News
Home / National / মুখোমুখি দুই ট্রেনের ভয়াবহ সংঘর্ষ, এক সঙ্গে প্রাণ গেল ৩২ জনের (ভিডিওসহ)

মুখোমুখি দুই ট্রেনের ভয়াবহ সংঘর্ষ, এক সঙ্গে প্রাণ গেল ৩২ জনের (ভিডিওসহ)

গতকাল মঙ্গলবার গ্রিসের উত্তরাঞ্চলে মুখোমুখি দুই যাত্রীবাহী ট্রেনের ভয়াবহ সংঘর্ষের ঘটনায় এখন পর্যন্ত নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩২ জনে। একই সঙ্গে আহত হয়েছে প্রায় শতাধিক। এদিকে এ খবর পাওয়া মাত্রই দ্রুত দুর্ঘটনাস্থলে ছুটে এসে উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছে দেশটির দমকল বাহিনী।

আজ বুধবার (১ মার্চ) দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছে দেশটির দমকল বিভাগ।

গ্রিসের রাষ্ট্রীয় মালিকানাধীন পাবলিক ব্রডকাস্টার ইআরটি এই দুর্ঘটনার বেশ কিছু ছবি প্রকাশ করেছে। ছবিতে উল্টে যাওয়া ট্রেনের বগি থেকে ধোঁয়া বেরোতে দেখা গেছে এবং কিছু বগি দুমড়ে-মুচড়ে গেছে।

খবর পেয়ে ঘটনাস্থলে যায় ফায়ার সার্ভিস। ছবিতে ফায়ার সার্ভিসের গাড়ির দীর্ঘ লাইন দেখা যাচ্ছে। উদ্ধারকর্মীরা আটকে পড়া ট্রেন ও আহতদের খোঁজ করছেন।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন-এর প্রতিবেদনে বলা হয়েছে, ঘটনাস্থলে অন্তত ১৫০ জন দমকলকর্মী কাজে যোগ দিয়েছেন। আহতদের উদ্ধারে ২০টি অ্যাম্বুলেন্স দেখা গেছে।

গ্রীক ফায়ার ব্রিগেডের মুখপাত্র ভ্যাসিলিস ভার্থকোগিয়ানিস টেলিভিশনে বলেছেন, স্থানীয় সময় মঙ্গলবার রাতে লারিসা শহরের কাছে একটি মালবাহী ট্রেনের সাথে একটি যাত্রীবাহী ট্রেনের সংঘর্ষ হয়। যাত্রীবাহী ট্রেনে সাড়ে তিনশ’র বেশি যাত্রী ছিল। ট্রেনের যাত্রীরা রাজধানী এথেন্স থেকে থেসালোনিকি যাচ্ছিলেন।

এদিকে আজ বুধবারও উদ্ধার অভিযান চালিয়ে যাচ্ছে দেশটির দমকল বাহিনী। এ ঘটনায় মৃত্যু ও আহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে ধারণা করছে স্থানীয় কর্তৃপক্ষ। তবে ঠিক কি কারণে এ দুর্ঘটনা, সে বিষয়টিও খতিয়ে দেখা হচ্ছে বলেও জানা গেছে।

About Rasel Khalifa

Check Also

সংশোধন হচ্ছে সড়ক পরিবহন আইন, মোটরসাইকেলসহ সব গাড়ির বীমা লাগবে

আবারো পরিবর্তন হচ্ছে সড়ক পরিবহন আইন এবং সেখানে সংযুক্ত হচ্ছে জরুরি একটি বিষয়। আবারও বাস, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *