Wednesday , March 22 2023
Breaking News
Home / International / মাঝ আকাশেই ঘটে গেল আলোচিত ঘটনা, গ্রেপ্তারের পর যুবককে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ

মাঝ আকাশেই ঘটে গেল আলোচিত ঘটনা, গ্রেপ্তারের পর যুবককে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ

সম্প্রতি গত কয়েকদিন আগেই মাতাল অবস্থায় এক বিমান যাত্রীর গায়ে প্রস্রাব করেন ওপর আরেক যাত্রী। আর এ ঘটনাকে কেন্দ্র করে রীতিমতো শুরু হয় ব্যাপক শোরগোল। তবে এ ঘটনার রেশ কাটতে না কাটতেই আবারো ঠিক এমনই একটি ঘটনা ঘটেছে নিউইয়র্ক থেকে দিল্লিগামী একটি প্লেনে।

এবার এক ছাত্র ঘুমন্ত অবস্থায় আসনে বসেই সহযাত্রীর গায়ে প্রস্রাব করে ফেলেন বলে অভিযোগ উঠেছে। ওই ছাত্র নেশাগ্রস্ত অবস্থায় ছিলেন বলেও অভিযোগ সহযাত্রীদের।

জানা গেছে, আমেরিকান এয়ারলাইন্সের একটি ফ্লাইট শুক্রবার (৩ মার্চ) রাত ৯টা ১৬ মিনিটে নিউইয়র্ক থেকে যাত্রা শুরু করে। এটি শনিবার রাত ১০:১২ টায় দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়।

এয়ারলাইন্স সূত্রে জানা গেছে, অভিযুক্ত যুবক যুক্তরাষ্ট্রের একটি বিশ্ববিদ্যালয়ের ছাত্র। তিনি ঘুমন্ত অবস্থায় এপ্রস্রাব করেন। আর তা পাশের সিটে বসা একজনের ওপর পড়ে। তিনি বোঝার সাথে সাথেই বিমানের কর্মীদের বিষয়টি জানান।

পরে, অভিযুক্ত যুবক তার সহযাত্রীর কাছে ক্ষমা চেয়েছিল এবং নির্যাতিতা পুলিশে আনুষ্ঠানিক অভিযোগ করা থেকে বিরত থাকে। শিক্ষার্থীর ভবিষ্যতের কথা ভেবে বড় কোনো পদক্ষেপ নিতে চাননি সহযাত্রী।

তবে বিষয়টিকে হালকাভাবে নেয়নি আমেরিকান এয়ারলাইন্স কর্তৃপক্ষ। বিমানের কর্মীরা প্রথমে পাইলটকে ছাত্রের আচরণের কথা জানান। পাইলট আবার দিল্লি বিমানবন্দরের এয়ার ট্রাফিক কন্ট্রোলে অভিযোগ করেন। বিমানটি দিল্লিতে অবতরণ করলে অভিযুক্ত ছাত্রকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়। তাকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করেছে দিল্লি পুলিশ।

সিভিল এয়ার ট্রান্সপোর্ট বিধি অনুসারে, যদি কোনও যাত্রী একটি বিমানে লঙ্ঘন আচরণের জন্য দোষী সাব্যস্ত হন, তবে তাকে নির্দিষ্ট সময়ের জন্য বিমানে ভ্রমণ নিষিদ্ধ করা হবে।

গত বছরের ২৬ নভেম্বর দিল্লিগামী এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইটে এক মহিলা যাত্রীকে প্রস্রাব করার অভিযোগ ওঠে আরেক যুবকের বিরুদ্ধে। তিনি নেশাগ্রস্ত ছিলেন বলেও জানা গেছে। পরে শঙ্কর মিশ্র নামে ওই যাত্রীকে আটক করে পুলিশ। দোষী সাব্যস্ত হওয়ার পর শঙ্করকে বিমান ভ্রমণ থেকেও নিষিদ্ধ করা হয়েছিল।

এদিকে এ ঘটনায় যথা সময়ে সঠিক পদক্ষেপ না নেওয়ার অভিযোগ উঠেছে এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষের বিরুদ্ধে। এ জন্য ৩০ লাখ টাকাও জরিমানা করা হয়েছে। কিন্তু আমেরিকান এয়ারলাইন্স সে ভুল করেননি। ঠিক সময়ে পদক্ষেপ নিয়ে এক বিরল দৃষ্টান্ত দেখিয়েছেন তারা।

About Rasel Khalifa

Check Also

রাষ্ট্রপতির নির্দেশে এবার হাজারেরও বেশি কারাবন্দির মুক্তি, প্রকাশ্যে কারণ

পবিত্র মাহে রমজান শুরু হতে আর বাকি মাত্র ২ দিন। সারা বিশ্বব্যাপী মুসলিম সম্প্রদায়ের ১৯০ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *