Friday , January 27 2023
Breaking News
Home / opinion / যেইটা বুঝাইতে চাইতেছেন তা হইল, আসল মাল সব ঝইরা গেছে: পিনাকী

যেইটা বুঝাইতে চাইতেছেন তা হইল, আসল মাল সব ঝইরা গেছে: পিনাকী

বাংলাদেশ বর্তমান সময়ে এসে রিজার্ভ সংকটে ভুগছে এবং রিজার্ভ সংকট দিন দিন প্রকট হয়ে উঠছে। এই কারণে ব্যাংকগুলো আর্থিক পরিস্থিতি সামাল দেওয়ার জন্য নানা কৌশল নিচ্ছে। তাই তারল্য বিষয়টি ঠিক রাখার জন্য ব্যাংকগুলো নানা কৌশল নিচ্ছে। তবে বৈদেশিক বিনিময়ে বা লেনডেনে অনেকটা নাগাল টানছে। এবার এ বিষয়ে সামাজিক যোগযোগ মাধ্যমে একটি ভিন্ন ধরনের পোস্ট দিয়েছেন সমালোচক পিনাকী ভট্টাচার্য। তার পোস্ৎি হুবুহু তুলে ধরা হলো-

ব্যাংকাররা ইনায়ে বিনায়ে স্বীকার করতেছেন যে তাদের ব্যাংক গুলির আমানতের জয় বাংলা হইয়া গেছে। একই সাথে তারা বাংলাদেশ ব্যাংকের শেখানো বুলিও আওড়াইতেছেন যে তারুল্যের সংকট নাই। ব্যাংকাররা তো সারাক্ষণ টাকা পয়সা লাড়াচাড়া করা ঘাগু আদমী, তারা কেন একই দমে দুই বিপরীত রকম কথা বলতেছেন? আমরা আমজনতা একটু দেরিতে হইলেও এখন জিনিসটা বুঝলাম। আসলে ব্যাংকাররা যেইটা বুঝাইতে চাইতেছেন তা হইল যে আসল মাল সব ঝইরা গেছে, বাকি আছে খালি কিছু তরল পদার্থ! বাহ, আমরাও বুঝলাম আর বাংলাদেশ ব্যাংকও খুশি থাকল। বুদ্ধি হ্যাজ!

প্রসংগত, সংকট নিয়ে মাঝে মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষকে সতর্ক করে দিচ্ছেন এবং দেশের মানুষকে মিতব্যয়ী হয়ে, উৎপাদনের দিকে গুরুত্ব দেওয়ার আহবান জানিয়েছেন। তবে শুধু প্রধানমন্ত্রী নন, বিশ্বের অর্থনীতিবিদেরাও এই ধরনের তথ্য দিয়ে যাচ্ছেন।

About bisso Jit

Check Also

মৃত গরীবদেরতো জায়গাই থাকবে না শহরের ভেতরে: আব্দুন নুর তুষার

বাংলাদেশের অবস্থা কতটা পাল্টেছে সেটা বিজ্ঞ জনেরা বেশ ভালো করেই জানেন। ধনীক শ্রেনীর মানুষেরা এখন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *