Saturday , February 4 2023
Breaking News
Home / International / ফ্লাইটে উঠা হলো না মন্ত্রীর, তার আগেই স্যাটেলাইট ফোনসহ হলেন গ্রেফতার

ফ্লাইটে উঠা হলো না মন্ত্রীর, তার আগেই স্যাটেলাইট ফোনসহ হলেন গ্রেফতার

সারা দেশের আন্তর্জাতিক গণমাধ্যমে এখন একটি খবর ছড়িয়েছে বেশ বড় আকারে। আর তা হলো রাশিয়ার সাবেক কৃষি ও খাদ্যমন্ত্রী ভিক্টর সেমেনভকে গ্রেফতার করেছে ভারতীয় পুলিশ। সঠিক কাগজপত্র ছাড়া স্যাটেলাইট ফোন নিয়ে যাওয়ার জন্য দেরাদুন বিমানবন্দরে তাকে গ্রেফতার করা হয়। মঙ্গলবার (২৯ নভেম্বর) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়েছে, সঠিক নথিপত্র ছাড়াই স্যাটেলাইট ফোন বহন করার জন্য গত রবিবার বিকেলে দেরাদুন বিমানবন্দরে একজন সাবেক রুশ মন্ত্রীকে গ্রেপ্তার করা হয়েছে বলে দেশটির এক কর্মকর্তা জানিয়েছেন। কারণ পূর্বানুমতি ছাড়া ভারতের বিমানবন্দর ও ফ্লাইটে স্যাটেলাইট ফোন বহন করার অনুমতি নেই।

এনডিটিভি জানিয়েছে, ৬৪ বছর বয়সী সেমেনভ ১৯৯৮ থেকে ১৯৯৯ সাল পর্যন্ত রাশিয়ার কৃষি ও খাদ্যমন্ত্রী ছিলেন।

ভারতের বিমানবন্দর নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স (সিআইএসএফ) কর্মীরা রবিবার বিকেল সাড়ে ৪টার দিকে নিরাপত্তা তল্লাশির সময় তাকে আটক করে।

ভিক্টর সেমেনভ রাশিয়ার রাজধানী মস্কোতে থাকেন। গ্রেপ্তারের দিন তার দেরাদুন থেকে দিল্লি যাওয়ার ইন্ডিগোর একটি ফ্লাইটে উঠার কথা ছিল।

এ দিকে একজন সাবেক মন্ত্রী কি করে এমন নিষিদ্ধ কাজ করছে তা নিয়ে উঠেছে নানা প্রশ্ন। তার কাছ থেকে পাওয়া স্যাটালাইট ফোনের কোনো কাগজ পত্র পাওয়া যায়নি তিনি দেখতে পারেননি কোন প্রমান। তবে তিনি বলেছেন একটি তার ব্যক্তিগত পারিবারিক ব্যবহারের জন্য নিয়েছেন। কিন্তু এই উত্তরে সন্তুষ্ট না হওয়ার কারনে তাকে শেষ পর্যন্ত নিয়ে যায় পুলিশ।

About Rasel Khalifa

Check Also

৫০০ ছাত্রীর মধ্যে একা ছাত্র, শেষে ঘটলো অপ্রত্যাশিত ঘটনা

যখন শত শত ছাত্রীদের মধ্যে একজন মাত্র ছাত্র তখন পরিস্থিতি কিছুটা ভিন্ন অবস্থায় যায়। আর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *