Friday , January 27 2023
Breaking News
Home / Sports / পায়ে চোট লাগার পরও নেইমারকে নিয়ে নতুন দু:সংবাদ

পায়ে চোট লাগার পরও নেইমারকে নিয়ে নতুন দু:সংবাদ

কাতার বিশ্বকাপ ফুটবলে একের পর এক জয় দেখে চলেছে সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন দল ব্রাজিল। আর এই দলের অন্যতম খেলোয়াড় হলেন নেইমার। বিশ্বকাপ মিশনে নেইমার পায়ে চোট লাগার পর মাঠের বাইরে অবস্থান করছেন। তিনি আহত হওয়ার কারনে সুইজারল্যান্ডের সাথে খেলতে মাঠে নামতে পারেননি। ক্যামেরুনের বিপক্ষেও তিনি পারফরমেন্স দেখাতে পারবেন কিনা সে বিষয় নিয়েও রয়েছে অনিশ্চয়তা। তাদের মধ্যে ব্রাজিল শিবিরে নতুন দুশ্চিন্তা, জ্বরে আক্রান্ত এ সেলেসাও তারকা।

সোমবার (২৮ নভেম্বর) কাতারে বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে ব্রাজিল সার্বিয়াকে ১-০ গোলে হারিয়েছে ৯৭৪ স্টেডিয়ামে। এই ম্যাচে নেইমারের অনুপস্থিতি দলকে কষ্ট দিয়েছে। ফর্মেশন গুছিয়ে নিতেও সমস্যায় পড়তে হয়েছে কোচ তিতেকে।

সুইজারল্যান্ডের বিপক্ষে জয় পেলেও নেইমারের অনুপস্থিতি অনুভব করলেন এ সেলেসাও বস। সুইসদের বিপক্ষে ম্যাচের পর তিতে বলেন, ‘নেইমার দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য। আর আমরা ম্যাচে তার অভাব অনুভব করেছি। আশা করি, অন্যরাও একদিন তার স্তরে পৌঁছাবে।

এর আগে ৯৭৪ স্টেডিয়ামে সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচে নেইমার ছাড়া ব্রাজিল দলের সবাই উপস্থিত ছিলেন। গোড়ালির ইনজুরি সত্ত্বেও, দলের আরেক সদস্য, দানিলো, দলের সাথে কাসেমিরোর জয় উদযাপন করতে মাঠে ছিলেন। কেন আসতে পারলেন না নেইমার?

উত্তরটি দিয়েছিলেন ভিনিসিয়াস জুনিয়র, দলের অন্যতম গুরুত্বপূর্ণ নবীন। তিনি বলেন, নেইমার মাঠে আসতে চেয়েছিলেন। কিন্তু জ্বরের কারণে মাঠে নামতে পারেননি তিনি।

ব্রাজিলীয় সংবাদমাধ্যম গ্লোবো এসপোর্টে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, “তিনি মাঠে না আসতে পেরে খুবই হতাশ। শুধু পায়ের চোটের কারণেই নয়, তার হালকা জ্বরও ছিল। আশা করি তিনি শীঘ্রই সুস্থ হয়ে ওঠবেন।’

এর আগে ২৪ নভেম্বর সার্বিয়ার বিপক্ষে গ্রুপ পর্বের প্রথম ম্যাচে নেইমারের পায়ের গোড়ালি মচকে যায়। এরপর বিশ্বকাপের বাকি ম্যাচে তার পারফরম্যান্স নিয়ে শ”ঙ্কা দেখা দেয়। তবে ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন তিনি। ব্রাজিলিয়ান মিডিয়াগুলোর মতে, শেষ ষোলো নিশ্চিত হয়ে যাওয়ায় ২রা ডিসেম্বর ক্যামেরুনের বিপক্ষে নেইমারকে মাঠে নামিয়ে ঝুঁকি বাড়াবেন না কোচ তিতে। নকআউট পর্বে পুরোপুরি ফিট হয়ে দলের সঙ্গে যোগ দেবেন তিনি।

তবে নেইমারকে নিয়ে দলটির অন্যান্য সদস্যদের কোনো টেনশন না করার পরামর্শ দিয়েছেন কোচ তিতে। কারণ নেইমার নক আউট পর্বে খেলতে পারবেন বলে তিনি আশার বার্তা শুনিয়েছেন। তবে তার চিকিৎসকেরা জানিয়েছেন তিনি বেশ দ্রুত সুস্থতার দিকে যাচ্ছেন।

About bisso Jit

Check Also

স্ত্রীর সাথে মামলায় পরাজিত হয়ে ভারতীয় ক্রিকেট থেকে দু:সংবাদ পেলেন শামি

দীর্ঘদিন মামলায় লড়ে পেলেন দু:সংবাদ, আবার দল থেকেও পেলেন দুসংবাদ। সময়টা ভীষন রকমের খারাপ যাচ্ছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *