Tuesday , February 7 2023
Breaking News
Home / Countrywide / জাপানের রাষ্ট্রদূতের মন্তব্যের রেশ না কাটতেই এবার বাংলাদেশের নির্বাচন নিয়ে মন্তব্য করলেন জার্মান রাষ্ট্রদূত

জাপানের রাষ্ট্রদূতের মন্তব্যের রেশ না কাটতেই এবার বাংলাদেশের নির্বাচন নিয়ে মন্তব্য করলেন জার্মান রাষ্ট্রদূত

বাংলাদেশের নির্বাচন নিয়ে রয়েছে নানা ধরণের আলোচনা সমালোচনা। বিশেষ করে গেলো নির্বাচন নিয়ে এখনো রয়ে গেছে নানা ধরনের শংকা আর সমালোচনা। এ দিকে দেশে আবারো অনুষ্ঠিত হতে চলছে জাতীয় নির্বাচন।আর এ নিয়ে এবার নিজেদের অবস্থান পরিষ্কার করেছে জার্মানি।

অবাধ, সুষ্ঠু ও স্বচ্ছ নির্বাচনের পক্ষে জার্মানি। এ কারণে ঢাকার জার্মান দূতাবাস বাংলাদেশের সব প্রধান দলের সঙ্গে ভালো যোগাযোগ রক্ষা করছে। এমন মন্তব্য করেছেন ঢাকায় নিযুক্ত জার্মান রাষ্ট্রদূত আখিম ট্রাওস্টার। সম্প্রতি, জার্মান রাষ্ট্রদূতকে জিজ্ঞাসাবাদ করার জন্য জার্মান দূতাবাস একটি সামাজিক মিডিয়া প্রচার শুরু করে। সেখানে মানবজমিনের সিনিয়র রিপোর্টার তারিক চয়নের করা প্রশ্নটিকে দূতাবাস সেরা নির্বাচিত করে। তারিক চয়নের প্রশ্ন ছিল- ‘বাংলাদেশের প্রধান রাজনৈতিক দলগুলোর মধ্যে সংলাপে মধ্যস্থতা করার কোনো পরিকল্পনা কি জার্মান দূতাবাসের আছে?’ জবাবে রাষ্ট্রদূত আখিম ট্রাওস্টার বলেন, ‘জার্মান দূতাবাস বাংলাদেশের সব প্রধান দলের সঙ্গে খুব ভালোভাবে যোগাযোগ রক্ষা করছে।

তাদের সঙ্গে আমরা ঘনিষ্ঠ আলোচনা করছি। আপনার কাছে অবাক হওয়ার কিছু নেই যে ফেডারেল রিপাবলিক অফ জার্মানি অবাধ, সুষ্ঠু এবং স্বচ্ছ নির্বাচনের পক্ষে দাঁড়িয়েছে। আমাদের কাছে গণতন্ত্র হলো ভোটারদের ভোট নিশ্চিত করার একটি শান্তিপূর্ণ প্রতিযোগিতা। আর সেজন্যই আমি এটা স্পষ্ট করার চেষ্টা করছি যে, শান্তিপূর্ণ নির্বাচনী প্রচারণা চালানোর জন্য প্রত্যেক রাজনৈতিক নেতা, (রাজনৈতিক) দলের সদস্য, প্রত্যেককে নিজ নিজ দায়িত্ব পালন করতে হবে।

প্রসঙ্গত, এর বেশ কিছু দিন আগে বাংলাদেশের নির্বাচন নিয়ে কথা বলেছিলেন জাপানি রাষ্ট্রদূত। এ সময়ে তিনি দেশের নির্বাচনে পুলিশ এর হস্তক্ষেপ নিয়ে মন্তব্য করে বেশ সমালোচিত হন।

About Rasel Khalifa

Check Also

নাট-বল্টু কান্ড: এবার মাদ্রাসার ৩ শিক্ষার্থী জনসমক্ষে কাটা হলো চুল

পদ্মা সেতুর নাট বল্টু খোলা নিয়ে এক যুবকের বিরুদ্ধে অভিযোগ ওঠে এবং সেই মামলা এখনো …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *