Friday , January 27 2023
Breaking News
Home / Countrywide / হঠাৎ বিএনপি নেতা মির্জা আব্বাসের বাড়ি ঘেরাও পুলিশের, ভয়ে বাসা থেকে বের হতেই বিপাকে কয়েকজন

হঠাৎ বিএনপি নেতা মির্জা আব্বাসের বাড়ি ঘেরাও পুলিশের, ভয়ে বাসা থেকে বের হতেই বিপাকে কয়েকজন

চলতি মাসের আগামী ১০ ডিসেম্বর রাজধানী ঢাকায় গণসমাবেশকে কেন্দ্র করে নানা প্রস্তুতি শুরু করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। কিন্তু সমাবেশের আগে থেকেই নানা বাধার সম্মুখীন হতে হচ্ছে বলে দাবি করেছেন বিএনপির বিভিন্ন নেতাকর্মীরা। আর এরই আলোকে বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের বাড়ি ঘেরাও করে রাখার অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে।

তবে এ ব্যাপারে মির্জা আব্বাস বলেছেন, বাড়ি ঘেরাও করে ১০ ডিসেম্বরের গণসমাবেশ দমন করা যাবে না। সোমবার (৫ ডিসেম্বর) বিকেলে রাজধানীর শাহজাহানপুরে নিজ বাড়িতে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

মির্জা আব্বাস জানান, সকাল থেকে শাহজাহানপুরে তার বাড়ি ঘিরে রেখেছে পুলিশ। এ সময় বাসায় নেতাকর্মীদের নিয়ে ঘরোয়া প্রস্তুতি সভা চলছিল। পুলিশি ঘেরাওকালে নেতাকর্মীরা আতঙ্কিত হয়ে পড়েন। অনেকে ভয়ে বাড়ি থেকে বের হতে চাইলে পুলিশ বেশ কয়েকজনকে আটক করে। পরে অবশ্য তাদের ছেড়ে দেওয়া হয়।

তিনি বলেন, বেগম খালেদা জিয়ার বাড়ির সামনে তল্লাশি চৌকি, নেতাকর্মীদের গ্রেফতার ও হয়রানি, আমার বাড়ি অবরোধ সবই একই নীতির ওপর ভিত্তি করে। বাসা ঘেরাও করে ১০ ডিসেম্বর বিএনপির সমাবেশ দমন করা যাবে না। জনসভা ব্যাহত হওয়ার ভয়ে সরকার এসব করছে।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দীর্ঘ দুই বছরের বেশি সময় কারাভোগের পর শর্তসাপেক্ষে জামিনে কারাগার থেকে মুক্তি পান বেগম খালেদা জিয়া। তবে বর্তমানে তার শারীরিক অবস্থা খুব একটা ভালো নয়। প্রায় চিকিৎসকের শরণাপন্ন হতে হচ্ছে তাকে।

About Rasel Khalifa

Check Also

সারা দেশের ডিসিদের সতর্ক থাকার নির্দেশ, জানা গেল কারণ

বাংলাদেশের রাজনৈতিক প্রেক্ষাপট এমন যেখানে এক দল অন্য দলের সমালোচনায় মত্ত রয়েছে। নানা সময় অন্যদলের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *