Tuesday , January 31 2023
Breaking News
Home / opinion / মাকে নিয়ে সোহেল তাজের আবেগঘন স্ট্যাটাস সারা ফেললো অনলাইনে

মাকে নিয়ে সোহেল তাজের আবেগঘন স্ট্যাটাস সারা ফেললো অনলাইনে

বাংলাদেশের রাজনীতির ইতিহাসে তাজ পরিবারের রয়েছে বড় ধরণের ভূমিকা। সোহেল তাজের বাবা ছিলেন বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী। তার মা’ও ছিলেন আওয়ামীলীগের বড় ধরণের কর্মী। সম্প্রতি তার মায়ের মৃত্যুবার্ষিকী নিয়ে একটি স্ট্যাটাস দিয়েছেন তিনি। পাঠকদের উদ্দেশ্যে তা তুলে ধরা হলো হুবহু:-

ডিসেম্বর ২০ ২০২২

আজ আমার মা সৈয়দা জোহরা তাজউদ্দীনের ৯বম মৃত্যুবার্ষিকী।

১৯৭৫ এর ১৫ই অগাস্ট জাতির জনক বঙ্গবন্ধু কে সপরিবারে নির্মম ভাবে হত্যা করার পর এবং ৩রা নভেম্বর ঢাকা কেন্দ্রীয় কারাগারে জাতীয় চার নেতাকে হত্যা করার পর যখন দেশ ও জাতি দিশেহারা ঠিক তখন এই মহিয়সী নারী ঝাঁপিয়ে পড়েন জনগণের গণতান্ত্রিক অধিকার পুনর্প্রতিষ্ঠার জন্য আর এই জঘন্যতম হত্যাকাণ্ড গুলোর বিচারের দাবিতে।

আমার স্মৃতিতে সেই দিনগুলো এখনো সংরক্ষিত হয়ে আছে- সেই দিনগুলো যখন আমার মা ছুটে গিয়েছিলেন বাংলাদেশের এক প্রান্ত থেকে আরেক প্রান্তে- টেকনাফ থেকে তেঁতুলিয়া I অনেক সময় আমাকে সাথে নিয়ে যেতেন বিভিন্ন মিটিং আর অনুষ্ঠানে I আমার মাকে বলতে শুনতাম “আমি আমার স্বামীকে হারিয়েছি, আমার সন্তানেরা এতিম হয়েছে কিন্তু জাতি হারিয়েছে বঙ্গবন্ধুকে আর জাতীয় চার নেতাকে, আমার ক্ষতির চে জাতির অনেক বড় ক্ষতি হয়ে গেলো আর তাই আজ আমি আমার রক্তে মাখা আঁচল নিয়ে আপনাদের কাছে বিচার দিয়ে গেলাম”

প্রসঙ্গত, একটা সময়ে সোহেল তাজও ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের অংশ। পালন করেছেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর দায়িত্ব। তবে একটা সময়ে তিনি নিজে থেকেই ছেড়ে দেন সেই দায়িত্ব। জানা গেছে নতুন করে আবারো তিনি যোগ দিতে পারেন আওয়ামীলীগে।

About Rasel Khalifa

Check Also

আমরা সফল হয়েছি, পুলিশ হাল ছেড়ে দিতে বাধ্য হয়েছে: পিনাকী

সাম্প্রতিক সময়ে বাংলাদেশে ২০২৩ সালের মাধ্যমিক স্তরের পাঠ্য বই নিয়ে আলোচনা সমালোচনা শুরু হয়েছে। পাঠ্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *