Tuesday , January 31 2023
Breaking News
Home / Countrywide / নির্বাচনে বহির্বিশ্বের চাপ নিয়ে ভিন্ন কথা বললেন সিইসি

নির্বাচনে বহির্বিশ্বের চাপ নিয়ে ভিন্ন কথা বললেন সিইসি

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে নির্বাচন কমিশন নির্বাচন যাতে সুষ্ঠুভাবে সম্পন্ন হয়, সে লক্ষ্যে কাজ করে যাচ্ছে। ইতিমধ্যে জাতীয় সংসদ নির্বাচনের বেশ কিছু প্রক্রিয়া সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। সেইসাথে নির্বাচনে সকল দলের অংশগ্রহণের বিষয়টি নিশ্চিত করার জন্য চেষ্টা করে যাচ্ছে। আন্তর্জাতিক সম্প্রদায় বা রাস্ট্রদূতেরা নির্বাচন কমিশনের ওপর চাপ সৃষ্টি করছে কিনা সে বিষয়ে কথা বলেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচন নিয়ে নির্বাচন কমিশনের ওপর বহির্বিশ্বের কোনো চাপ নেই বলে জানিয়েছেন সিইসি কাজী হাবিবুল আউয়াল। বুধবার (২১ ডিসেম্বর) পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে সিইসি বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে নির্বাচন কমিশনের ওপর আন্তর্জাতিক সম্প্রদায় বা বিদেশি রাষ্ট্রদূতদের কোনো চাপ নেই। জাতীয় নির্বাচন নিয়ে রাষ্ট্রদূতরা যেসব মন্তব্য করছেন, সে বিষয়ে নির্বাচন কমিশনারের কোনো মন্তব্য নেই। তারা যে মন্তব্য করছেন তা রাষ্ট্রদূত ও সরকারের বিষয়।

তিনি আরও বলেন, জাতীয় নির্বাচন যথাসময়ে অনুষ্ঠিত হবে। এখানে কোনো দলকে ভোট দিতে বাধ্য করা হচ্ছে না। আমরা সব দলকে নির্বাচনে অংশগ্রহণের আমন্ত্রণ জানাচ্ছি। বিরোধী দল নির্বাচনে অংশ নিলে নির্বাচন আরও বেশি অংশগ্রহণমূলক হবে। আগামী সংসদ নির্বাচনে বিএনপিসহ সব বিরোধী দল অংশগ্রহণ করবে বলে আমরা আশাবাদী।

আগামী বছরের শেষদিকে আগামী বছর অর্থাৎ ২০১৩ সালের শেষ দিকে কিংবা ২০২৪ সালের প্রথম দিকে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন। জাতীয় সংসদ নির্বাচন যাতে প্রশ্নবিদ্ধ না হয়ে সেজন্য কাজ করে যাচ্ছে নির্বাচন কমিশন। তবে এখন দেখার বিষয় নির্বাচন কমিশন সুষ্ঠু নির্বাচন পরিচালনা করতে পারে কিনা।

About bisso Jit

Check Also

এবার নিজের ওপর আক্ষেপ ঝাড়লেন তসলিমা নাসরিন

ভারতে নির্বাসিত বাংলাদেশি আলোচিত লেখিকা তসলিমা নাসরিনকে বর্তমানে সোশ্যাল মিডিয়ায় অধিক সক্রিয় থাকতে দেখা যায়। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *