Tuesday , January 31 2023
Breaking News
Home / International / জানা গেল, নেপালে বিধ্বস্ত বিমানটিতে কোন দেশের কতজন নাগরিক ছিলেন

জানা গেল, নেপালে বিধ্বস্ত বিমানটিতে কোন দেশের কতজন নাগরিক ছিলেন

নেপালের কাঠমান্ডু শহরে অবস্থিত পোখরা বিমানবন্দরের পাশে একটি উচু স্থানে ইয়েতি এয়ারলাইন্সের একটি যাত্রী পরিবাহী বিমান বিধ্ব”স্ত হয়েছে। জানা গেছে দেশটির পর্যটন শহর কাঠমান্ডুর পোখারায় সকাল ১০টা ৩৩ মিনিটের দিকে এই যাত্রী পরিবাহী বিমানটি বিধ্ব”স্ত হয়। এ দূর্ঘটনায় এ রিপোর্ট লেখা পর্যন্ত ৪০ জনের প্রয়ানের খবর নিশ্চিত হয়েছে। বিমানটিতে থাকা সকলেই নি”হত হওয়ার সম্ভাবনার কথা বলেছেন উদ্ধারকারী দলের অধিনায়ক।

ইয়েতি এয়ারলাইন্স জানিয়েছে যে, পোখারার সেতি নদীর ঘাটে বিধ্ব”স্ত হওয়া বিমানটিতে ৭২ জন আরোহী ছিলেন। তাদের মধ্যে ৬৮ জন যাত্রী ও চারজন ক্রু রয়েছেন। তাদের মধ্যে দুইজন পাইলট ও দুইজন বিমানবালা রয়েছেন।

বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, ৬৮ যাত্রীর মধ্যে ৫৩ জন নেপালি নাগরিক। এছাড়া ভারতের ৫ জন, রাশিয়ার ৪ জন, কোরিয়ার ২ জন এবং আয়ারল্যান্ড, আর্জেন্টিনা, অস্ট্রেলিয়া ও ফ্রান্সের একজন করে নাগরিক ছিলেন। মিরর নাউ থেকে খবর

স্থানীয় সময় সকাল ১১টার দিকে বিমানটি বিধ্ব”স্ত হয়। এ ঘটনায় উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে। এই ঘটনায় মন্ত্রিসভার একটি জরুরি বৈঠক ডেকেছেন প্রধানমন্ত্রী পুষ্প কমল দাহাল।

নেপালে বিমান দুর্ঘটনা খুবই সাধারণ ঘটনা। শুধু অভ্যন্তরীণ ফ্লাইট নয়, বিদেশি বেশ কয়েকটি বিমানও সেখানে বিধ্ব”স্ত হয়েছে। সাম্প্রতিক বছরগুলিতে, নেপালে বেশ কয়েকটি গুরুতর বিমান দুর্ঘটনা ঘটেছে।

গত ৩০ বছরে, নেপালে যে কয়টি বিমান দূর্ঘটনা ঘটেছে তার মধ্যে অধিক সংখ্যক যাত্রী নিয়ে ৩০টি ভ”য়াবহ দুর্ঘটনা ছিল। আজকের এই পোখরা বিমান দুর্ঘটনার পূর্বে, গত যে মা”রাত্মক দূর্ঘটনা ঘটেছিল সেখানে ৩০ জন প্রয়াত হন। নেপালে এই ধরনের বিমান দূর্ঘটনার কারন বের করার চেষ্টা চলাচ্ছে আন্তর্জাতিক বিমান চলাচল কর্তৃপক্ষ।

About bisso Jit

Check Also

এবার রাষ্ট্রপতি ভবনে শাহরুখের ‘পাঠান’ প্রদর্শিত,উপভোগ করলেন উচ্চপদস্থ কর্মকর্তারা

আবারো রাজকীয় প্রত্যাবর্তন করেছেন বলিউড বাদশা শাহরুখ খান। ৪ বছর পর নতুন সিনেমা নিয়ে হাজির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *