Tuesday , February 7 2023
Breaking News
Home / Countrywide / র‍্যাবের ওপর থেকে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা তুলে নেওয়ার বিষয়ে সুখবর দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী

র‍্যাবের ওপর থেকে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা তুলে নেওয়ার বিষয়ে সুখবর দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী

বাংলাদেশে গত শনিবার বাংলাদেশে দুই দিনের সফরে এসে, জতীয় সংসদ নির্বাচন, র‍্যাবের ওপর নিষেধাজ্ঞাসহ আরি বেশ কিছু গুরুত্বপূর্ন বিষয়ে আলোচনা করেছেন। এই সকল বিষয়ে আলোচনায় ইতিবাচক সাড়া মিলেছে বলে জানা গেছে। তবে র‍্যাবের ওপর থেকে নিষেধাজ্ঞা ওঠানোর বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রনালয় অধিক গুরুত্ব দেয় । এবার এ বিষয়ে সুংবাদ দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি বলেছেন, র‍্যাবের ওপর থেকে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা শিগগিরই প্রত্যাহার করা হবে বলে আশ্বস্ত করেছেন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু।

সোমবার (১৬ জানুয়ারি) সচিবালয়ে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। আসাদুজ্জামান খান কামাল বলেন, ডোনাল্ড লু স্বীকার করেছেন যে, স”/ন্ত্রাস দমনে র‍্যাব ভালো ভূমিকা রেখেছে। তবে নিষেধাজ্ঞা প্রত্যাহারের প্রক্রিয়া একটু জটিল বলে মন্তব্য করেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশের নির্বাচন ব্যবস্থা যুক্তরাষ্ট্রের কাছে উপস্থাপন করা হয়েছে। একই সঙ্গে সবাই নির্বাচনে অংশ নেবেন বলেও জানানো হয়েছে। লু বলেন, যুক্তরাষ্ট্র একটি সুষ্ঠু নির্বাচন দেখতে চায়। একই সঙ্গে জনসভার নামে কোনো সহিং”/সতা দেখতে চায় না দেশ। আমেরিকা বাংলাদেশকে সমৃদ্ধ দেখতে চায়।

তিনি বলেন, বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে সরকার বাধা দেবে না। রাস্তা অবরোধ, জ্বালাও-পোড়াও বা ভা”/ঙচুর করলে ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, গত শনিবার অর্থাৎ ১৪ জানুয়ারী দু’দিনের এক সফরে বাংলাদেশে আসেন ডোনাল্ড লু। এই সফরে যুক্তরাষ্ট্রের সহকারী পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী, আইনমন্ত্রী ও সুশীল সমাজের প্রতিনিধিদের পাশাপাশি সরকারের একাধিক ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন। এই বৈঠকের মাধ্যমে বাংলাদেশের সাথে সম্পর্ক জোরদার করার কথা বলেন লু। এদিকে বাংলাদেশের সাথে সম্পর্কে নতুন মাত্রা দিতে চায় যুক্তরাষ্ট্র, এই বিষয়টিকে হালকাভাবে দেখছে না বাংলাদেশ।

About bisso Jit

Check Also

সবাইকে মঞ্চ থেকে নামিয়ে দিলেন হিরো আলম, জানালেন কারণ

হিরো আলম বর্তমান সময়ে একটি আলোচিত নাম, তিনি শুধু বিনোদন জগতে নয় এবার রাজনীতিতে আলোচনায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *