Tuesday , January 31 2023
Breaking News
Home / Countrywide / মসজিদের বয়ান দেওয়ার সময় যেসব বিষয় তুলে ধরতে ইমামদের অনুরোধ জানালেন প্রধানমন্ত্রী

মসজিদের বয়ান দেওয়ার সময় যেসব বিষয় তুলে ধরতে ইমামদের অনুরোধ জানালেন প্রধানমন্ত্রী

বাংলাদেশের উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা নানা ধরনের প্রকল্প বাস্তবায়ন করছেন। তার মধ্যে সারাদেশে ৫৬৪টি মডেল মসজিদ নির্মাণ করার যে প্রকল্প গ্রহন করেছেন প্রধানমন্ত্রী, সেটা ইতিমধ্যে প্রশংসা অর্জন করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন করার সময় ইমামদের প্রতি অনুরোধ জানিয়েছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মসজিদের বয়ানে খাদ্যে ভেজাল, নিষিদ্ধ দ্রব্য, জ”ঙ্গিবাদ ও স”/ন্ত্রাস নিয়ে কথা বলার জন্য ইমামদের অনুরোধ জানিয়েছেন।

সোমবার (১৬ জানুয়ারি) গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। প্রধানমন্ত্রী বলেন, আমাদের সন্তানরা যেন নিষিদ্ধ দ্রব্য, স”/ন্ত্রাস ও জ”ঙ্গিবাদে না জড়ায়, সেজন্য মসজিদের ইমামরা এর কুফলগুলো তুলে ধরবেন।

তিনি বলেন, ধর্ম নিয়ে যাতে কেউ কাউকে বিভ্রান্ত করতে না পারে এবং মানুষের মধ্যে যাতে ধর্মীয় ও মানবিক মূল্যবোধ তৈরি হয় সে বিষয়েও তিনি ইমামদের নিকট তুলে ধরেন।

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ সব সময় ইসলামের খেদমতে করে। ইসলামের খেদমতে বঙ্গবন্ধুরও অবদান অনেক। তিনি বলেন, এদেশের প্রতিটি মানুষ যেন নিরাপদে নিজ নিজ ধর্ম পালন করতে পারে, এটাই ইসলামের শিক্ষা। সরকারও এ বিষয়ে সচেতন।

উল্লেখ্য, সমগ্র বাংলাদেশের উপজেলাগুলোতে ৫৬৪টি মডেল মসজিদ নির্মাণের বড় ধরনের প্রকল্প শুরু হয়েছে অনেক আগেই। যার মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১০০টি উপজেলার এই মডেল মসজিদ উদ্বোধন করেছেন। এই মডেল মসজিদগুলোর কাজ বেশ জোরেশোরে চলমান রয়েছে।

About bisso Jit

Check Also

এবার নিজের ওপর আক্ষেপ ঝাড়লেন তসলিমা নাসরিন

ভারতে নির্বাসিত বাংলাদেশি আলোচিত লেখিকা তসলিমা নাসরিনকে বর্তমানে সোশ্যাল মিডিয়ায় অধিক সক্রিয় থাকতে দেখা যায়। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *