Tuesday , February 7 2023
Breaking News
Home / Countrywide / ‘৮ লাখ টাকায়’ কমিটি, ছাত্রলীগের নতুন সভাপতি স্যানিটারি মিস্ত্রি, সম্পাদক হলেন চা দোকানি

‘৮ লাখ টাকায়’ কমিটি, ছাত্রলীগের নতুন সভাপতি স্যানিটারি মিস্ত্রি, সম্পাদক হলেন চা দোকানি

ছাত্রলীগ বাংলাদেশ আওয়ামীলীগের সব থেকে বড় অঙ্গসংগঠন। স্বাধীনতার পর থেকে এই ছাত্রলীগ দেশের অনেক ভালো ভালো ইতিহাসের সাথে জড়িত রয়েছে। তবে সেই ছাত্রলীগ আর এই ছাত্রলীগের মধ্যে তফাৎ এখন আকাশ পাতাল। যার প্রমান মিললো আবারো।

সম্প্রতি আট লাখ টাকার বিনিময়ে লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার করপাড়া ইউনিয়ন ছাত্রলীগের কমিটি করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। মধ্যরাতে ফেসবুকে এ ঘোষণা দেন কমিটির সভাপতি পারভেজ আলম ও সাধারণ সম্পাদক মাহবুব আলম হৃদয়।

স্থানীয় আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতারা জানান, নতুন কমিটির সভাপতি হলেন পারভেজ স্যানিটারি মিস্ত্রী এবং সাধারণ সম্পাদক হলেন মাহবুব চা শাকি। তারা ছাত্র নয়, টাকার বিনিময়ে হঠাৎ করে নেতা হয়েছেন।

দলীয় সূত্রে জানা গেছে, সোমবার (১৬ জানুয়ারি) মধ্যরাতে করপাড়া ইউনিয়ন ছাত্রলীগের (আংশিক) ১২ সদস্যের কমিটি ফেসবুকে পোস্ট করা হয়। রামগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি রবিউল জামান অপু মাল ও সাধারণ সম্পাদক সাজিদ হাসান অভি এ কমিটির অনুমোদন দেন।

এদিকে নতুন কমিটির সহ-সভাপতি সাব্বির আল সাফা, যুগ্ম সাধারণ সম্পাদক ইয়াকুব হোসেন অভি, সাংগঠনিক সম্পাদক দাউদ হোসেন ইলাহান কমিটির সভাপতি-সাধারণ সম্পাদক মানতে নারাজ। মঙ্গলবার (১৭ জানুয়ারি) সন্ধ্যায় দাউদ হোসেন ইলাহান বাদী হয়ে দুই শীর্ষ নেতার বিরুদ্ধে জেলা ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম রকি ও সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন ভূইয়ার কাছে লিখিত অভিযোগ করেন। অভিযোগটি তদন্ত করে সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার দাবি জানান তারা। এ সংক্রান্ত একটি চিঠি প্রতিবেদকের কাছে পাওয়া গেছে।

তবে স্থানীয়ভাবে খোঁজ নিয়ে কমিটির সভাপতি পারভেজ স্যানেটারি মিস্ত্রি আর সাধারণ সম্পাদক মাহবুব চা দোকানির সত্যতা মিলেছে। তারা কাজ করার একাধিক ছবি ফেসবুকেও ছড়িয়ে পড়েছে।

করপাড়া ইউনিয়ন ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক নাজিম মাহমুদ রিফাত বলেন, নতুন কমিটির শীর্ষ দুই নেতা কখনো ছাত্রলীগে করেননি।সবাই জানে সভাপতি পারভেজ স্যানিটারি মিস্ত্রি, সাধারণ সম্পাদক মাহবুব শ্যামপুর বাজারের চায়ের দোকানদার। বিষয়টি সরেজমিনে তদন্ত করে কমিটি বিলুপ্ত করার দাবি জানিয়ে জেলা নেতাদের কাছে লিখিত অভিযোগও করেছি।

বক্তব্য নেওয়ার জন্য নতুন কমিটির সভাপতি পারভেজ আলম ও সাধারণ সম্পাদক মাহবুব আলমের সঙ্গে যোগাযোগ করা হয় হৃদয়ের মোবাইল ফোনে। এসএমএস পাঠিয়েছে কিন্তু কোনো সাড়া পাইনি।

করপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একেএম ছালিম হোসেন বলেন, আট লাখ টাকার বিনিময়ে ইউনিয়ন ছাত্রলীগের কমিটি গঠন করা হয়েছে। দুই বিতর্কিত ছাত্রকে সভাপতি-সম্পাদক করা হয়। আমি তাদের পেশাকে ছোট করতে চাই না।

রামগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি রবিউল জামান অপু মাল বলেন, “কয়েকদিন আগে করপাড়ায় কর্মীসভা করেছিলাম। এরপর কমিটি ঘোষণা করা হয়। যারা সভাপতি-সাধারণ সম্পাদক হতে পারেনি তারা ভুল তথ্য ছড়াচ্ছে।

আট লাখ টাকার বিনিময়ে কমিটি দেওয়ার অভিযোগ সত্য নয় বলেও দাবি করেন তিনি।

লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম রকি বলেন, করপাড়া ইউনিয়ন কমিটির বিরুদ্ধে অভিযোগ পেলে তদন্ত করা হবে। অভিযোগ প্রমাণিত হলে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত,এ দিকে জেলাভিত্তিক এত বড় একটি ঘটনার বিষয় নিয়ে এখনো কোনো ধরনের কোথায় বলেনি কেন্দ্রীয় ছাত্রলীগের হর্তা-কর্তারা। জানা গেছে এ বিষয়ে জানানো হবে কেন্দ্রীয় ভাবে।

About Rasel Khalifa

Check Also

সবাইকে মঞ্চ থেকে নামিয়ে দিলেন হিরো আলম, জানালেন কারণ

হিরো আলম বর্তমান সময়ে একটি আলোচিত নাম, তিনি শুধু বিনোদন জগতে নয় এবার রাজনীতিতে আলোচনায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *