Friday , January 27 2023
Breaking News
Home / International / কেমন মেয়ে বিয়ে করতে চান, জানালেন ৫০ বছর বয়সী রাহুল গান্ধী

কেমন মেয়ে বিয়ে করতে চান, জানালেন ৫০ বছর বয়সী রাহুল গান্ধী

দীর্ঘদিন পর নিজের বিয়ের বিষয়টি নিয়ে আলোচনায় প্রশ্নের জবাব দিলেন ভারতের কংগ্রেস নেতা রাহুল গান্ধী। সাম্প্রতিক সময়ে তিনি একটি সাক্ষাৎকারে তার নিজের বিয়ের বিষয়টি নিয়ে মুখ খুললেন। তিনি এখনো পর্যন্ত অবিবাহিত। এবার তিনি এই সাক্ষাৎকারের মাধ্যমে জানিয়েছেন, তিনি কেমন পাত্র পছন্দ করেন। তিনি সাক্ষাৎকারে নিজের বিয়ের বিষয়টি নিয়ে অনেকটা অকপটে কথা বললেন।

আপনার কেমন ধরনের জীবনসঙ্গিনী পচ্ছন্দ? ভারতের প্রধান বিরোধী দল কংগ্রেসের নেতা রাহুল গান্ধী প্রায় দুই দশকের রাজনৈতিক জীবনে বহুবার দেশি-বিদেশি মিডিয়ার এমন প্রশ্নের মুখোমুখি হয়েছেন।

অবশেষে মুখ খুললেন তিনি। সম্প্রতি ‘ভারত জোড়ো যাত্রায়’ সাংবাদিকদের সঙ্গে এ বিষয় নিয়ে কথা বলেন রাহুল। তারপর তিনি বলেন, দাদি ইন্দিরা গান্ধী তাঁর জীবনের সবচেয়ে পছন্দের ও প্রিয় নারী। তিনি বলেন, “আমার জীবনের ভালোবাসা ইন্দিরা গান্ধী। তিনি আমার দ্বিতীয় মা।”

তবে কি বিয়ে করার জন্য ইন্দিরার মতো নারীই তার পছন্দ?

এমন প্রশ্নের জবাবে ৫২ বছর বয়সী রাহুল বলেন, ঠিক সেটা নয়। তিনি বলেন, “এটি বেশ মজার প্রশ্ন। আমি এমন একজন নারীকে বেছে নেব যার মধ্যে আমার মা (সোনিয়া গান্ধী) এবং দাদি (ইন্দিরা গান্ধী) উভয়ের গুণ রয়েছে।”

এরপরেই সোশ্যাল মিডিয়া টুইটারে রাহুলের সাক্ষাৎকারের একটি ভিডিও ভাইরাল হয়ে যায়। এতে তিনি অকপটে নিজের বিয়ের কথা বলেছেন।

ভাইরাল ভিডিওতে রাহুল গান্ধীকে জিজ্ঞাসা করা হয়েছিল, তিনি বিয়ে নিয়ে কী ভাবছেন? কবে বিয়ে করতে চান তা নিয়েও প্রশ্ন করা হয়। তার উত্তরে রাহুল স্পষ্ট জানিয়ে দেন যে, যেদিন তিনি সঠিক ব্যক্তিত্বকে খুঁজে পাবেন, সেদিনই তিনি বিয়ে করবেন। সাক্ষাৎকারে সঞ্চালক প্রশ্ন করেন, তাহলে কি কারও দিকে বিয়ের ব্যাপারে তাকিয়ে রয়েছেন রাহুল? সোজা উত্তরে সোনিয়া পুত্র বলেন, ‘যদি তিনি আসতে চান, তিনি আসবেন।

হাসিমুখে রাহুল বলললেন, “এটা ভালোই হবে।” সঞ্চালিকা প্রশ্ন করেন, তাহলে কি রাহুল গান্ধী বিয়ের বিপক্ষে নন? তার ইতিবাচক উত্তর দিয়ে রাহুল বলেন, “একেবারেই নয়।” সে সময় আলোচনা হয়েছিল রাহুল কি ‘সঠিক মানুষ’ আসার অপেক্ষায় আছেন!

এই প্রশ্নের জবাবে মা সোনিয়া ও বাবা রাজীব গান্ধীর বিয়ের প্রসঙ্গ তোলেন রাহুল। রাহুল বলেন, “সমস্যা হল, আমার বাবা-মায়ের বিবাহিত জীবন খুব ভালো ছিল। এবং তারা একে অপরের প্রেমে ছিলেন। তাই আমার মানদণ্ডটা একটু ওপরে।”

মডারেটর জিজ্ঞাসা করলেন রাহুলের ‘চেকলিস্ট’ এমন কেউ আছে কি না! জবাবে, ওয়েনাদের সাংসদ বলেন, তিনি এমন একজন পাত্রী পছন্দ করবেন, যিনি ‘ভালোবাসার মানুষ’ হবেন, সঙ্গে ‘বুদ্ধিদীপ্ত হবেন’।

রাহুল বলেন, তিনি এমন কাউকে পছন্দ করবেন যিনি ভালোবাসতে জানেন। এছাড়াও রাহুল গান্ধী এমন কাউকে পছন্দ করবেন, যার মানবতা আছে। সমস্ত নারীরা কিন্তু এই বার্তা পাচ্ছেন, মডারেটর মজার ছলে এমনটি বলে বসেন। হাসতে হাসতে রাহুল সেই সময় জবাব দেন, “এবার আপনি আমায় মুশকিলে ফেলে দিচ্ছেন।” খবর এনডিটিভি, হিন্দুস্তান টাইমসের।

এর আগে কংগ্রেস দলের সভাপতি রাহুল গান্ধী জানিয়েছিলেন, আপাতত বিয়ে করার কোনো পরিকল্পনা নেই, কারণ তার পুরো উদ্দেশ্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ক্ষমতা থেকে সরিয়ে দেওয়া। “আমি কংগ্রেস পার্টির সাথে বিবাহিত,” তিনি বিয়ে করার প্রশ্নে এমন রহস্যময় উত্তর দিয়েছিলেন। তিনি সালমান খানের মতো এলিজিবল ব্যাচেলর হিসেবে আখ্যায়িত হয়েছেন।

About bisso Jit

Check Also

গাড়িতে লিফট দেওয়ার কথা বলে ফাঁকা স্থানে নিয়ে সর্বনাশ তরুনীর

সাম্প্রতিক সময়ে গাড়িতে নারীদের সাথে খারাপ কাজ করার ঘটনা বেড়ে গেছে। যার কারণে গাড়িতে নারীদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *