Tuesday , February 7 2023
Breaking News
Home / Countrywide / সারা দেশের ডিসিদের সতর্ক থাকার নির্দেশ, জানা গেল কারণ

সারা দেশের ডিসিদের সতর্ক থাকার নির্দেশ, জানা গেল কারণ

বাংলাদেশের রাজনৈতিক প্রেক্ষাপট এমন যেখানে এক দল অন্য দলের সমালোচনায় মত্ত রয়েছে। নানা সময় অন্যদলের বিরুদ্ধে বিষোদগার করাসহ গুজব ছড়িয়ে দলকে হে্য করার চে্ষ্টা করতে ও দেখা যায়। এবার এ বিষয়ে সতর্ক করলেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ সেই সাথে তিনি ডিসিদের সতর্ক থাকার ও নির্দেশ দিয়েছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে নানা ধরনের গুজ”ব ছড়ানো হচ্ছে। এসব গুজ”ব থেকে সতর্ক থাকার জন্য জেলা প্রশাসকদের আহ্বান জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) বিকেলে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে ডিসি সম্মেলনের তৃতীয় দিনের অধিবেশন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, গুজ”ব ছড়ানোর জন্য যেসব মিডিয়া ব্যবহার করা হচ্ছে সেগুলো খুঁজে বের করা হবে। এসব গুজ”ব ছড়াতে কোন মাধ্যম বেশি ব্যবহার করা হয় তা খুঁজে বের করে তথ্য মন্ত্রণালয়কে জানাতে জেলাশাসকদের নির্দেশ দেওয়া হয়েছে।

তিনি বলেন, দেশের উন্নয়নে সরকার ও প্রশাসনকে একসঙ্গে কাজ করতে হবে। তাই আওয়ামী লীগ সরকার প্রশাসনে কখনো দলীয়করণ করেনি, ভবিষ্যতেও করবে না।

তথ্যমন্ত্রী বলেছেন, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রশাসন কীভাবে কাজ করবে তা নির্বাচন কমিশন নির্ধারণ করবে; সরকার নয়।

উল্লেখ্য, ক্ষমতাসীন দল আ.লীগ দ্রব্যমূল্য স্ফীতির বিষয়টিকে নিয়ন্ত্রন করতে পারছে না আর এই কারণে দলটি অনেকটা নাজুক অবস্থায় পড়েছে। অন্যদিকে বিএনপি দলটিকে ক্ষমতা থেকে নামাতে সচেষ্ট থাকলেও কার্যকর আন্দোলন গড়ে তুলতে পারছে না। তাই নানা ধরনের গুজব ছড়ানোর অভিযোগ তুলেছেন আ.লীগের নেতারা।

About bisso Jit

Check Also

নারীকে রক্ষার পরিবর্তে নিজেই তুলে নিয়ে এমনটা করেছেন, শুনেই তাকে গ্রেপ্তারে সোর্স নিয়োগ করি: পুলিশ

সম্প্রতি আলোচিত এই ঘটনাটি ঘটেছে চট্টগ্রামের সীতাকুণ্ডের সোনাইছড়ি ইউনিয়নের কেশবপুর গ্রামে। যেখানে স্বামীকে বেঁ’ধে’ ‘রেখে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *