Friday , January 27 2023
Breaking News
Home / opinion / যারা রাজপথে যেতে পারবেন না, তারা জানালা খুলে ফুল ভলিউমে এই গানটা বাজাবেন: পিনাকী (ভিডিও)

যারা রাজপথে যেতে পারবেন না, তারা জানালা খুলে ফুল ভলিউমে এই গানটা বাজাবেন: পিনাকী (ভিডিও)

আগামি ৩ ডিসেম্বর রাজশাহীতে বিভাগীয় সমাবেশ করতে যাচ্ছে বিএনপি, আর এই সমাবেশে বিপুল সংখ্যক নেতাকর্মী অংশ নেবেন এমনটি আশা করছে দলটি। তবে এই সমাবেশে বিএনপির বহু সংখ্যক নেতাকর্মী হয়তো অংশ নিতে পারবে না বলে জানিয়েছেন সমালোচক পিনাকী ভট্টাচার্য। তবে তিনি তাদের জন্য একটি ভিন্ন ধরনের পরামর্শ দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি পোস্ট করেছেন। তার সেই পোস্টটি হুবহু তুলে ধরা হলো-

৩ ডিসেম্বরে যারা রাজপথে যেতে পারবেন না বাসার জানালা খুলে ফুল ভলিউমে এই গানটা বাজাবেন। রাজপথে যারা থাকবেন একটা পোর্টেবল স্পিকার কিনে তারা ফুল ভলিউমে এই গানটা বাজাবেন। মিছিলে শ্লোগান দিতে দিতে ক্লান্ত হয়ে গেলে এই গান বাজাবেন। মাইকে বাজাবেন, যাদের কাছে ব্লুটুথ স্পিকার আছে তারা সাথে রাখবেন। কিছু না থাকলে মোবাইলের স্পিকার ফুল ভলিউমে দিয়েই বাজাবেন।

এই গান আমাদের রাজপথের যোদ্ধাদের প্রেরণা জোগাবে। এটা আমাদের মুক্তির গান, এটা আমাদের নতুন বাংলাদেশ গড়ার গান, এটা আমাদের প্রিয় মাতৃভুমিকে আবার ফিরে কেড়ে নেয়ার গান। আজকেই মোবাইলে ডাউনলোড করে রাখুন গানটা।

প্রসঙ্গত, পিনাকী ভট্টাচার্য যে গানটি শোনার জন্য নেতাকর্মীদের বার্তা দিয়েছেন, এই গানটি মূলত একটি মুক্তির গান। তিনি ভিন্ন দিকে ইঙ্গিত দিয়ে এই গানটি নেতাকর্মীদের বাজানোর পরামর্শ দিয়েছেন। প্রকৃতপক্ষে শোষণ থেকে মুক্তি পাওয়ার কথা নিয়ে এই গানটি রচনা করেন রচয়িতা।

About bisso Jit

Check Also

মৃত গরীবদেরতো জায়গাই থাকবে না শহরের ভেতরে: আব্দুন নুর তুষার

বাংলাদেশের অবস্থা কতটা পাল্টেছে সেটা বিজ্ঞ জনেরা বেশ ভালো করেই জানেন। ধনীক শ্রেনীর মানুষেরা এখন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *