Saturday , January 28 2023
Breaking News
Home / Countrywide / জয় ও কেন্দ্রীয় নেতাদের গাড়ি অবরুদ্ধ করলো ছাত্রলীগের শত শত কর্মীরা , জানা গেল কারণ

জয় ও কেন্দ্রীয় নেতাদের গাড়ি অবরুদ্ধ করলো ছাত্রলীগের শত শত কর্মীরা , জানা গেল কারণ

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বর্তমান ক্ষমতাসীন দল আওয়ামী লীগ তাদের বিভিন্ন সহযোগী ও অঙ্গসংগঠনগুলোকে শক্তিশালী করার জন্য নতুনভাবে কমিটি গঠন করছে। যার ধারাবাহিকতায় দেশজুড়ে কলেজে ও বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করছে। এদিকে এই নতুন কমিটি গঠন করা নিয়ে ঢাকা কলেজে ছাত্রলীগের কেন্দ্রীয় নেতাকর্মীদের অবরুদ্ধ করার কথা শোনা গেছে।

ছাত্রলীগের কমিটি ঘোষণা করানোর দাবি নিয়ে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ান খান জয়কে অবরুদ্ধ করেছে ছাত্রলীগের নেতাকর্মীরা। ফলে সায়েন্স ল্যাব মোড়ে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। রোববার (৪ ডিসেম্বর) রাত সাড়ে ১০টার দিকে নিউমার্কেট এলাকায় নাহিয়ান খান জয়ের গাড়ি অবরোধ করে বিক্ষুব্ধ ঢাকা কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা।

এ সময় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হককেও অবরুদ্ধ করে রাখেন তারা।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হকের গাড়িবহরেও অবরোধ করেন ছাত্রলীগের কর্মীরা।

ঘটনাস্থলে উপস্থিত ঢাকা কলেজের এক নেতা বলেন, ঢাকা কলেজে দীর্ঘদিন ধরে কোনো কমিটি নেই। এই কেন্দ্রীয় কমিটির মেয়াদ রয়েছে আর দুই দিন। কিন্তু কমিটি না দিয়ে বঞ্চিত করা হয়েছে ঢাকা কলেজের হাজার হাজার কর্মীকে। এ কারণে কমিটির দাবিতে আমরা রাজপথে নেমেছি।

তবে, আল নাহিয়ান খান জয়কে অবরুদ্ধ করার বিষয়টি অস্বীকার করে বলেছেন, এটি সম্পূর্ণ গু”জব। ঢাকা কলেজ ছাত্রলীগ দীর্ঘদিন ধরে আন্দোলনের সামনের সারিতে যুক্ত রয়েছে। তারা আজ এখানে এসে আমার সঙ্গে ঢাকা কলেজ ছাত্রলীগের কমিটি নিয়ে আলোচনা করেছেন। বিষয়টি আমাদের প্রতিদিনের মিটিং-এর মতোই। তাই এখানে অব’রোধের কোনো সুযোগ নেই।

দীর্ঘ ছয় বছর ঢাকা কলেজ ছাত্রলীগের কমিটি না থাকার বিষয়ে জয় বলেন, আসলে আমরা দায়িত্ব নেওয়ার পর পরপর দুই বছর বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া রোগের মধ্য দিয়ে পার করেছি। ফলে ক্যাম্পাসও বন্ধ হয়ে যায়। যার কারণে কমিটি দেওয়া সম্ভব হয়নি। তারপরও আমরা কমিটি দেওয়ার চেষ্টা করছি।

এদিকে ছাত্রলীগের দেখাশোনার দায়িত্বে থাকা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বাহাউদ্দিন নাছিম নেতাকর্মীদের উদ্দেশে বলেন, এর নাম ছাত্রলীগ হলে এই নাটক তো বিএনপি-জামায়াতের কাজ। তোমরা ক্যাম্পাসের বাইরে আসায় আমরা লজ্জিত ও দুঃখিত। আর নতুন নেতৃত্ব আসবে তারাই কমিটি দেবে।

আব্দুল লতিফ যিনি নিউমার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি ঘটনার বিষয়ে সংবাদ মাধ্যমকে বলেন, শিক্ষার্থীরা সড়কে জড়ো হয়েছে। তারা কোনো দাবি নিয়ে নেতাদের গাড়ি আটকিয়েছে। ঘটনা কী ঘটেছে সে বিষয়ে এখনই বিস্তারিত কিছু জানাতে পারছি না। তবে কিছুক্ষন পর হয়তো এ বিষয়ে জানাতে পারবো।

About bisso Jit

Check Also

সারা দেশের ডিসিদের সতর্ক থাকার নির্দেশ, জানা গেল কারণ

বাংলাদেশের রাজনৈতিক প্রেক্ষাপট এমন যেখানে এক দল অন্য দলের সমালোচনায় মত্ত রয়েছে। নানা সময় অন্যদলের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *