Tuesday , February 7 2023
Breaking News
Home / Countrywide / না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন প্রধানমন্ত্রীর একান্তজন, শোকস্তব্ধ গোটা আ.লীগ

না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন প্রধানমন্ত্রীর একান্তজন, শোকস্তব্ধ গোটা আ.লীগ

আওয়ামীলীগের জন্য দিনটি একটি শোকের দিন। কারন না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, প্রধানমন্ত্রীর সাবেক উপদেষ্টা, বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ডা. এস এ মালেক। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত রোগসহ শরীরিক বিভিন্ন জটিলতায় ভুগছিলেন। আর এই কারনে পুরো আওয়ামিলিগ আজ শোকস্তব্ধ।

জানা গেছে গতকাল মঙ্গলবার (৬ ডিসেম্বর) রাত সাড়ে ১১টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) চিকিৎসাধীন অধ্যাপক ডা. এস এ মালেক। বুধবার (৭ ডিসেম্বর) রাজধানীর কলা বাগান মাঠে বাদ জোহর অনুষ্ঠিত হবে। এরপর তাকে মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হবে।

৬-দফা আন্দোলন, ভাষা আন্দোলন ও বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণসহ তৎকালীন সকল রাজনৈতিক কর্মকাণ্ডে ডক্টর এস এ মালেক মালেক সক্রিয় ভূমিকা পালন করেন। ১৯৭৩ সালে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে ফরিদপুর-১ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। ১৯৯৬ থেকে ২০০১ সাল পর্যন্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডা. এস এ মালেকের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

এক শোক বার্তায় প্রধানমন্ত্রী বলেন, ডাঃ এস এ মালেক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অত্যন্ত স্নেহভাজন ছিলেন। ভাষা আন্দোলন ও বঙ্গবন্ধু শেখ মুজিবের নেতৃত্বে ৬ দফা আন্দোলনসহ স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠার সকল আন্দোলন-সংগ্রামে তিনি অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। তিনি মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন এবং তৎকালীন সকল রাজনৈতিক কর্মকান্ডে সক্রিয় ভূমিকা পালন করেন।

প্রধানমন্ত্রী তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

প্রসঙ্গত, এ দিকে তার পরিবারে এখন বইছে শোকের ছায়া। সকলেই তার জন্য কাঁদছেন। বিশেষ করে তার বর্ণাঢ্য রাজনৈতিক জীবনে তিনি উপকার করেছেন অনেকের। আওয়ামীলীগকে নেতৃত্ব দিয়েছেন সামনে থেকে। শেষ দিন পর্যন্ত ছিলেন প্রধানমন্ত্রীর পাশে।

About Rasel Khalifa

Check Also

নারীকে রক্ষার পরিবর্তে নিজেই তুলে নিয়ে এমনটা করেছেন, শুনেই তাকে গ্রেপ্তারে সোর্স নিয়োগ করি: পুলিশ

সম্প্রতি আলোচিত এই ঘটনাটি ঘটেছে চট্টগ্রামের সীতাকুণ্ডের সোনাইছড়ি ইউনিয়নের কেশবপুর গ্রামে। যেখানে স্বামীকে বেঁ’ধে’ ‘রেখে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *