Tuesday , January 31 2023
Breaking News
Home / Countrywide / জানা গেল, কবে থেকে জোটবদ্ধ হয়ে আন্দোলনে যাচ্ছে বিএনপি

জানা গেল, কবে থেকে জোটবদ্ধ হয়ে আন্দোলনে যাচ্ছে বিএনপি

ঢাকার গোলাপবাগ মাঠে বিএনপির সমাবেশ করছে আর এই সমাবেশ যোগ দিয়েছে হাজার হাজার নেতাকর্মী। সমাবেশ সফল করার জন্য সকল ধরনের প্রস্তুতি নেন নেতাকর্মীরা এবং অনেকে সমাবেশ যোগ দিতে ৩-৪ দিন আগে এসে ঢাকায় অবস্থান নিয়েছিল। এদিকে সমাবেশের প্রধান অতিথি থাকার কথা ছিল মির্জা ফখরুল ইসলাম আলমগীর। যিনি এই সমাবেশের মাধ্যমে বেশ কয়েকটি গুরুত্বপূর্ন ঘোষনা দেওয়ার কথা ছিল।

তবে আগামী ২৪ ডিসেম্বর সারাদেশে গণসমাবেশ করার ঘোষণা দিয়েছে বিএনপি। এর মধ্য দিয়ে সমমনা সরকারবিরোধী দলগুলোকে নিয়ে একযোগে আন্দোলন শুরু করবে বিএনপি। এছাড়া দলের নেতা-কর্মীদের ‘গ্রেফ’তার ও হ”/ত্যার’ প্রতিবাদে আগামী ১৩ ডিসেম্বর সারাদেশে বিক্ষোভ কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে দলটি।

অনুষ্ঠানের প্রধান অতিথি বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

ঢাকা বিভাগীয় গণসভায় সরকারের পদত্যাগসহ ১০ দফা ঘোষণা করেছে বিএনপি। যার ভিত্তিতে আগামী দিনে যুগপৎ আন্দোলন করা হবে। গত বৃহস্পতিবার রাতে স্থায়ী কমিটির ভার্চুয়াল বৈঠকে এই দফা চূড়ান্ত করা হয়।

এই দশ দফা ও নতুন কর্মসূচি ঘোষণা করার কথা ছিল বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের। কিন্তু বৃহস্পতিবার গভীর রাতে তাকে গ্রে’ফতার করা হয়। এরপর হাইকমান্ডের বৈঠকে সিদ্ধান্ত হয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন গণসমাবেশে কর্মসূচি ঘোষণা করবেন।

এদিকে তফসিলের আগেই শুরু হয়েছে বিএনপির ঢাকা বিভাগের গণসংযোগ। শনিবার সকাল ১১টায় আনুষ্ঠানিকভাবে সমাবেশ শুরু হওয়ার কথা থাকলেও সকাল ১০টা ২০ মিনিটে কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে সমাবেশ শুরু হয়।

এর আগে সকালের দিকে একে একে মিছিল নিয়ে বিএনপির জেলা, মহানগর ও কেন্দ্রীয় কমিটির নেতারা সমাবেশে যোগ দেন। বিএনপি ইতিমধ্যে কয়েকটি রাজনৈতিক দলের সাথে জোটবদ্ধভাবে হয়ে আন্দোলনে যাওয়ার পরিকল্পনা গ্রহন করেছে। তবে আগামিতে বিএনপি বেশ জোরেশোরে আন্দোলন চালিয়ে যেতে পারে বলে ধারনা করা হচ্ছে।

About bisso Jit

Check Also

এবার নিজের ওপর আক্ষেপ ঝাড়লেন তসলিমা নাসরিন

ভারতে নির্বাসিত বাংলাদেশি আলোচিত লেখিকা তসলিমা নাসরিনকে বর্তমানে সোশ্যাল মিডিয়ায় অধিক সক্রিয় থাকতে দেখা যায়। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *