Tuesday , January 31 2023
Breaking News
Home / Countrywide / বাংলাদেশ নিয়ে বিদেশি কূটনীতিকদের আচারন নিয়ে কষ্টের কথা জানালেন আইনমন্ত্রী

বাংলাদেশ নিয়ে বিদেশি কূটনীতিকদের আচারন নিয়ে কষ্টের কথা জানালেন আইনমন্ত্রী

সম্প্রতি বাংলাদেশের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করে মন্তব্য করেছেন বাংলাদেশে অবস্থানরত কয়েকজন রাষ্ট্রদূত। বাংলাদেশে গণতন্ত্রের অধিকার লঙ্ঘিত হচ্ছে এমন মন্তব্য করেছেন তারা। এদিকে পুলিশ সাধারণ মানুষকে হয়রানির মাধ্যমে মানব অধিকার ক্ষুণ্ন করছে এমন ধরনের মন্তব্যও করেন। এবার এ বিষয় নিয়ে কথা বলেছেন আইনমন্ত্রী আনিসুল হক।

তিনি বলেছেন, বাংলাদেশে মানবাধিকার পরিস্থিতি নিয়ে বিদেশি কূটনীতিকদের আচরণে তিনি উদ্বিগ্ন।

শনিবার (১০ ডিসেম্বর) ঢাকার একটি হোটেলে মানবাধিকার দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

আনিসুল হক বলেন, বাংলাদেশের একজন নাগরিক হিসেবে আমি অবশ্যই মনে করি যে, কূটনীতিকদের কোনো বিষয়ে কথা বলার আগে তাদের দেশের অবস্থানের দিকে খেয়াল রাখা উচিত এবং সেই দেশের সঙ্গে বাংলাদেশের বন্ধুত্বের গভীরতাও বিবেচনা করা উচিত।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের বেশ কয়েকজন নেতার জেলে যাওয়ার বিষয়ে এক প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, আমি দৃঢ়তার সঙ্গে বলতে পারি, আইন তার নিজস্ব গতিতে চলে। সরকার হস্তক্ষেপ করে না, করবেও না।

তিনি বলেন, আমি বলেছি রাস্তা অবরোধ করে সমাবেশ করা মানবাধিকারের পরিচায়ক নয়। তাদের দেশ বড় ধরনের মানবাধিকার লঙ্ঘনকারীদের আশ্রয় দিচ্ছে। তাদের দেশে ফিরিয়ে আনা আমাদের পক্ষে কঠিন, তবে আমরা চেষ্টা করছি।

উল্লেখ্য, বাংলাদেশের বর্তমান সময়ে রাজনৈতিক অস্থিরতা বিরাজ করছে। যার কারণে পুলিশ দেশে যাতে কোনো ধরনের শান্তি-শৃঙ্খলা বিনষ্ট না হয় সে ব্যাপারে গুরুত্ব দিচ্ছে। এদিকে পুলিশ যাতে সাধারণ মানুষের অধিকার লংঘন না করে সে বিষয়ে মন্তব্য করেছেন জাপানের রাষ্ট্রদূতসহ আরো কয়েকটি দেশের রাষ্ট্রদূত।

About bisso Jit

Check Also

এবার নিজের ওপর আক্ষেপ ঝাড়লেন তসলিমা নাসরিন

ভারতে নির্বাসিত বাংলাদেশি আলোচিত লেখিকা তসলিমা নাসরিনকে বর্তমানে সোশ্যাল মিডিয়ায় অধিক সক্রিয় থাকতে দেখা যায়। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *