Tuesday , February 7 2023
Breaking News
Home / Sports / কে পাচ্ছেন গোল্ডেন বুট, অঙ্ক কষলেন বিশ্লেষকেরা

কে পাচ্ছেন গোল্ডেন বুট, অঙ্ক কষলেন বিশ্লেষকেরা

কাতার বিশ্বকাপ ফুটবল একদম শেষ পর্বে চলে এসেছে। শেষ পর্যন্ত আর্জেন্টিনা এবং ফ্রান্সের এই দুটি দল ফাইনালে খেলা নিশ্চিত করলো। এছাড়া তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ খেলবে মরক্কো এবং ক্রোয়েশিয়া। এদিকে গোল্ডেন বুট এবং বল কে পাচ্ছেন, সে বিষয়টি নিয়েও চিন্তা ধারা শুরু হয়ে গেছে সমর্থকদের মাঝে। তারা বেশ কৌতুহল নিয়েই অংক কষে যাচ্ছেন- কে পাচ্ছে গোল্ডেন বুট গোল্ডেন বল।

কাতার বিশ্বকাপে এই পুরস্কারের দৌড়ে এগিয়ে আছেন আর্জেন্টিনার তারকা লিওনেল মেসি ও ফ্রান্সের কিলিয়ান এমবাপ্পে। এই বিশ্বকাপে দুজনই করেছেন ৫টি করে গোল। তবে মেসির চেয়ে এক ম্যাচ কম খেলেছেন এমবাপ্পে। টাইমস অফ ইন্ডিয়ার খবর।

এরই মধ্যে ক্রোয়েশিয়াকে হারিয়ে ফাইনালে উঠেছে মেসির দল। অর্থাৎ মেসির আরও গোল করার সুযোগ রয়েছে। তবে এমবাপ্পের ফাইনাল এখনও অনিশ্চিত। সেমিফাইনালে গতকাল রাতে মরক্কোর মুখোমুখি হয় ফ্রান্স। আর এই ম্যাচে ফাইনালে খেলার বিষয়টি নিশ্চিত করলো ফ্রান্স।

২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপে ফ্রান্স কাপ জিতেছিল। এবার দলটি খুবই অদম্য। ফ্রান্স এবার কাপ নিতে পারলে টানা দুইবার বিশ্বকাপ জয়ের তালিকায় নাম উঠবে দলটির।

এর আগে পরপর দুবার কাপ জেতার রেকর্ড ছিল ইতালি ও ব্রাজিলের। ইতালি ১৯৩৪ এবং ১৯৩৮ সালে এবং ব্রাজিল ১৯৫৮ এবং ১৯৬২ সালে বিশ্বকাপ জিতেছিল।

এদিকে আর্জেন্টিনা ৩৬ বছর ধরে কাপ জিততে পারেনি। আর গত ৪টি বিশ্বকাপে টানা বিশ্বকাপ খেলেও কাপ জিততে পারেননি ফুটবল জাদুকর লিওনেল মেসি। তাই এবার কাপ জিততে মরিয়া আর্জেন্টিনা।

এদিকে বিশ্বকাপে ফাইনালে কোন দল জিতবে সেটা নিয়ে অংক কষতে শুরু করেছে দুই দলের সমর্থকরা। তবে ক্রীড়া বিশ্লেষকেরা ধারণা করছেন, ফ্রান্স চ্যাম্পিয়ন হতে পারে। কারণ দলটিতে ভালো খেলোয়াড়ের সংখ্যা বেশি, অন্যদিকে আর্জেন্টিনায় মেসি ছাড়া অন্য ভালো খেলোয়াড়ের সংখ্যা কম। তবে এখন দেখার বিষয় কোন দল শিরোপা ঘরে তোলে।

About bisso Jit

Check Also

এশিয়া কাপ চূড়ান্ত করা হলো পাকিস্তানেই, ভারত নিয়ে ভিন্ন সিদ্ধান্ত

ক্রিকেট খেলায় ভারত এবং পাকিস্তানের মধ্যে নানা ধরনের বিপত্তি দেখা যায়। তবে সেটা ম্যাচ নিয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *