Saturday , February 4 2023
Breaking News
Home / Countrywide / মাইর দেবো তোমাকে, ভাগো: প্রধানমন্ত্রী

মাইর দেবো তোমাকে, ভাগো: প্রধানমন্ত্রী

আওয়ামী লীগের জাতীয় সম্মেলনের মাধ্যমে আ.লীগের কমিটির বিভিন্ন পদের সদস্যদের নির্বাচন করা হলো। আ.লীগের সভাপতি এবং সম্পাদক পদে আগের দুইজনই বহাল রয়েছেন। এই কমিটির ঘোষনার সময় বিভিন্ন নেতারা বক্তব্য রাখেন। তাদের বক্তব্যে শেখ হাসিনার নেতৃ্ত্বের নানা দিক তুলে ধরা হয়। এবার এক ভিন্ন ধরনের প্রস্তাব দিলেন আ.লীগের এক নেতা।

আওয়ামী লীগের এক নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি জাতীয় মুদ্রা টাকায় সংযুক্ত করার দাবি জানিয়েছেন। তবে তার দাবতে সাড়া না দিয়ে প্রধানমন্ত্রী সাফ জানিয়ে দিয়ে বলেন, ‘টাকাতে শুধু জাতির পিতার ছবি থাকবে।’

শনিবার (২৪ ডিসেম্বর) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে দলের ২২তম জাতীয় সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি বাকী বিল্লাহ এ দাবি জানান।

ময়মনসিংহ বিভাগ থেকে সম্মেলনের বক্তব্যে জামালপুর আওয়ামী লীগ নেতা বলেন, আজ তলাবিহীন ঝুড়ি উপচে পড়ছে। আপনার নেতৃত্বে ২০৪১ সালের আগে আমরা একটি উন্নত-স্মার্ট বাংলাদেশ গড়ে তুলবো। বাংলাদেশী মুদ্রায় আপনার ছবি দেখলে শান্তি পাব, আরামে ঘুমাতে পারব। আমি আপনাকে অগ্রিম অভিনন্দন জানাচ্ছি।

জবাবে শেখ হাসিনা বলেন, টাকায় শুধু জাতির পিতার ছবি থাকবে। এরপর রসিকতা করে প্রধানমন্ত্রী বলেন, ‘মাইর দেবো তোমাকে, ভাগো।’

সম্মেলনে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা দেশের আটটি বিভাগীয় নেতাদের বক্তব্য দেয়ার সুযোগ প্রদান করেন। তাদের বক্তব্যে আগামী জাতীয় সংসদ নির্বাচন সহ কাদেরকে মনোনয়ন দেয়া হবে সে বিষয়টি গুরুত্ব পায়। এদিকে নির্বাচন নিয়ে আ.লীগের কৌশল নিয়েও কথা বলেন তাদের কয়েকজন।

About bisso Jit

Check Also

নির্বাচন ঘনিয়ে আসার আগেই ফের বাংলাদেশে আসছেন ২ মার্কিন কর্মকর্তা, প্রকাশ্যে কারণ

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে বিদেশী কূটনীতিকেরা নানা ধরনের বার্তা দিয়ে যাচ্ছেন। তবে মার্কিন যুক্তরাষ্ট্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *