Friday , January 27 2023
Breaking News
Home / Countrywide / এবার জানা গেলো উদ্বোধনের পর থেকে এখন পর্যন্ত কত টাকা আয় করতে পারলো দেশের প্রথম মেট্রোরেল

এবার জানা গেলো উদ্বোধনের পর থেকে এখন পর্যন্ত কত টাকা আয় করতে পারলো দেশের প্রথম মেট্রোরেল

সম্প্রতি বাংলাদেশ প্রবেশ করেছে নতুন যুগে। আর সেই যুগ হলো মেট্রোরেলের যুগ। দেশে প্রথমবারের মত চালু হয়েছে মেট্রোরেল।গত বুধবার দুপুর ২টার দিকে আনুষ্ঠানিকভাবে যাত্রী পরিবহন শুরু করে মেট্রোরেল। দুপুর ১টা ৪০ মিনিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবুজ পতাকা নেড়ে বাংলাদেশের প্রথম মেট্রো রেলের আনুষ্ঠানিক যাত্রা শুরু করেন। উদ্বোধনের পরদিন থেকেই সীমিত আকারে জনসাধারণের জন্য মেট্রোরেল চলাচল শুরু হয়।

২৬ মার্চ থেকে উত্তরা-আগারগাঁও রুটে পূর্ণ গতিতে চলবে মেট্রোরেল। উত্তরা-আগারগাঁও রুটে ৬টি কোচ বিশিষ্ট ১০টি ট্রেন প্রস্তুত করা হয়েছে।

এদিকে, জনসাধারণের জন্য খোলার তৃতীয় দিনে মেট্রোরেল রেকর্ড রাজস্ব রেকর্ড করেছে। শনিবার (৩১ ডিসেম্বর) বিক্রি হয়েছে ১২ লাখ ৩১ হাজার ৭১০ টাকা মূল্যের টিকিট।

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্য অনুযায়ী, শনিবার ৯ হাজার ২৮৯টি একক যাত্রা টিকিট (এসজেটি) বিক্রি করে আয় হয়েছে ৫ লাখ ৫৭ হাজার ৭১০ টাকা। ১ হাজার ৩৪৮টি এমআরটি পাস বিক্রি করে আয় হয়েছে ৬ লাখ ৭৪ হাজার টাকা। মোট ১২ লাখ ৩১ হাজার ৭১০ টাকার টিকিট বিক্রি হয়েছে।

এর আগে প্রথম দিনে আয় হয়েছিল ৩ লাখ ৯৩ হাজার ৫২০ টাকা এবং দ্বিতীয় দিন (শুক্রবার) মাত্র ১ লাখ ৩৯ হাজার ৯৮০ টাকা।

উল্লেখ্য, উত্তরা থেকে কমলাপুর পর্যন্ত ২১.২৬ কিলোমিটার মেট্রোরেল নির্মাণের পরিকল্পনা রয়েছে সরকারের। কিন্তু এখন মেট্রো চলবে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত ১১ দশমিক ৭৩ কিলোমিটার। কমলাপুর পর্যন্ত প্রকল্পের কাজ শেষ করতে আরও সময় লাগবে। আর এই মেট্রোরেলের কারণে রাজধানী ঢাকার যানজট কমে যাবে অনেকটাই। সেই সাথে সুগম হবে রাজধানীর মানুষের যাতায়ের ব্যবস্থা।

About Rasel Khalifa

Check Also

সারা দেশের ডিসিদের সতর্ক থাকার নির্দেশ, জানা গেল কারণ

বাংলাদেশের রাজনৈতিক প্রেক্ষাপট এমন যেখানে এক দল অন্য দলের সমালোচনায় মত্ত রয়েছে। নানা সময় অন্যদলের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *