Tuesday , February 7 2023
Breaking News
Home / Sports / এবার বাংলাদেশে আসতে চলেছে আর্জেন্টিনা দল, জানা গেল বিস্তারিত

এবার বাংলাদেশে আসতে চলেছে আর্জেন্টিনা দল, জানা গেল বিস্তারিত

কাতারে আয়োজিত বিশ্বকাপ ফুটবলের চ্যাম্পিয়ন ট্রফি ঘরে তুলে নিয়েছে আর্জেন্টিনা, সেই থেকে আলোচনায় মেসির দল। তবে সেই সাথে আরেকটি যে দেশ সবচেয়ে বেশি আলোচনায় এসেছে, সেটা হলো বাংলাদেশ। বিশেষ করে বাংলাদেশে মেসির ভক্ত এবং ফুটবল সমর্থকদের উন্মাদনার খবর দুনিয়াজুড়ে ছড়িয়ে পড়ে। এমনকি খোদ আর্জেন্টিনার খেলোয়াড়দের ড্রেসিং রুমেও আলোচনা চলেছিল বাংলাদেশ নিয়ে।

কাতার বিশ্বকাপে খেলা দেশগুলোর মধ্যে মেসি ও আর্জেন্টিনা ছিল আলোচনার শীর্ষে। এ ছাড়া অন্য যে দেশের নাম সবচেয়ে বেশি আলোচিত হয়েছে তা হলো বাংলাদেশ। বিশেষ করে বাংলাদেশি ভক্তদের উন্মাদনার খবর এখন সারা বিশ্বে পৌঁছেছে, এমনকি খোদ আলবিসেলেস্তে ড্রেসিংরুমেও আলোচনায় ছিল বাংলাদেশ।

সব মিলিয়ে বাংলাদেশ এখন আর্জেন্টিনাবাসীর কাছে একটি পরিচিত নাম। এবার বাংলাদেশে আসছে আর্জেন্টিনার জাতীয় কাবাডি দল।

গত বছরের মার্চে দ্বিতীয় বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডিতে অংশ নিতে ঢাকায় আসতে মৌখিকভাবে রাজি হলেও স্পন্সর সংকটে আসতে পারেনি আর্জেন্টিনা দল।

তবে টুর্নামেন্টের তৃতীয় আসরে অংশগ্রহণ নিশ্চিত করেছে ম্যারাডোনা-মেসিদের দেশের জাতীয় কাবাডি দল। আগামী ১১ থেকে ২২ মার্চ অনুষ্ঠিত হবে তৃতীয় বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্ট।

এতে আর্জেন্টিনার অংশগ্রহণের বিষয়টি নিশ্চিত করে বাংলাদেশ কাবাডি ফেডারেশনের যুগ্ম সম্পাদক এস এম নেওয়াজ সোহাগ বলেন, এই টুর্নামেন্টে দল বাড়ছে। আসবে বলে নিশ্চিত করেছে আর্জেন্টিনাও। বাংলাদেশসহ ১২টি দেশ অংশ নেবে এই টুর্নামেন্টে।

আর্জেন্টিনা ছাড়াও চাইনিজ তাইপে, ইংল্যান্ড, ইরাক, ইন্দোনেশিয়া, কেনিয়া, মালয়েশিয়া, নেপাল, পোল্যান্ড, শ্রীলঙ্কা ও থাইল্যান্ড টুর্নামেন্টের আসন্ন সংস্করণে অংশ নিতে সম্মত হয়েছে।

এই আসরে বাংলাদেশ থাকবে সেটাই স্বাভাবিক। এর আগে বাংলাদেশ কাবাডি দল দুটি আসরেই জয়লাভ করে। তবে আর্জেন্টিনা কাবাডি দল বাংলাদেশে আসার অন্যতম কারণ হলো, বিশ্বকাপ ফুটবলে বাংলাদেশের মানুষের আর্জেন্টিনা দলকে নিয়ে যে সমর্থন, সেটা তাদের নজর কেড়েছে। এদিক থেকে বলা যায়, বিশ্বকাপ ফুটবলের মধ্য দিয়ে বাংলাদেশ এবং আর্জেন্টিনার মধ্যে একটি বন্ধন তৈরি হয়েছে।

About bisso Jit

Check Also

‘সালামু আলাইকুম বাংলাদেশ’, ভিডিও বার্তায় রোনালদো (ভিডিওসহ)

ক্রিশ্চিয়ানো রোনালদো বর্তমান বিশ্বের এটি এমন একটি নাম যে নামটি চিনে না বিশ্বে এমন মানুষ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *