Tuesday , February 7 2023
Breaking News
Home / Countrywide / বিশেষ কারণে ভারতে যাচ্ছেন শামীম ওসমান, জানা গেল কী সেই কারণ

বিশেষ কারণে ভারতে যাচ্ছেন শামীম ওসমান, জানা গেল কী সেই কারণ

বাংলাদেশের বিশিষ্ট রাজনীতিবিদ এবং সংসদ সদস্য শামীম ওসমান ভারত থেকে বিশেষ আমন্ত্রণ পেয়ে ভারতে যাচ্ছেন। সেখানে তিনি একটি বৃহৎ সম্মেলনে অংশ নেবেন এবং বাংলাদেশের বিষয়ে সহযোগিতামূলক কর্মকান্ড বিষয়ে বক্তব্য রাখবেন। শামীম ওসমান ‘বাংলা ওয়ার্ল্ড ওয়াউড’-নাম একটি আন্তর্জাতিক বাঙালি সম্মেলনে যোগ দেওয়ার অনুরোধ পেয়ে কোলকাতা যাচ্ছেন। এই সংস্থাটি বাঙালিদের অন্যতম অনলাইন/অফলাইন প্ল্যাটফর্ম হিসেবে পরিচিত।

বিশ্বের ১১০টি দেশের ১ হাজার ৮১২টি শহরের সঙ্গে যুক্ত ‘বাংলা ওয়ার্ল্ড ওয়াউড’ নামের ভারতের এই সংগঠনটি বিভিন্ন পেশায় বিশেষ অবদান রাখা বাঙালিদের নিয়ে এই সম্মেলনের আয়োজন করে।

সম্মেলনে অংশগ্রহণের বিষয়টি নিশ্চিত করে শামীম ওসমান বলেন, এই সংগঠনের কোর কমিটির চেয়ারম্যান ও ভারতের সাবেক প্রধান বিচারপতি চিত্ততোষ মুখার্জীর স্বাক্ষরিত আমন্ত্রণপত্রে আমাকে আমন্ত্রণ জানানো হয়েছে। আগামী ৬ জানুয়ারি থেকে ভারতের কলকাতা শহরে এ সম্মেলন শুরু হবে। ৩২ দিন ধরে চলবে এই সম্মেলন।

শামীম ওসমান বলেন, বিশ্বের বিভিন্ন দেশে বসবাসরত বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখা বাঙালিরা এই সম্মেলনে অংশগ্রহণ করবেন।

এদিকে, আমন্ত্রণ পত্রে সংগঠনটির কোর কমিটির চেয়ারম্যান ও ভারতের সাবেক প্রধান বিচারপতি চিত্ততোষ মুখার্জী বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্ধৃত করে বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী ২০২২ সালের ৭ সেপ্টেম্বর বলেছিলেন, উভয় দেশের যুবকদের আরও ঘনিষ্ঠভাবে যোগাযোগ করতে হবে এবং ভাগ করা ইতিহাসের সাথে সংযুক্ত হতে হবে। কারণ তারা ভবিষ্যতের নেতা এবং সীমান্তের ওপারের নেতাদের অবশ্যই সহযোগিতায় কাজ করতে হবে, যেমন অতীতে আমাদের নেতারা করেছেন। তাই আমি মনে করি এই দুই প্রতিবেশী দেশের মধ্যে সহযোগিতার ক্ষেত্রে অনেক কিছু করার আছে।

তিনি আমন্ত্রণপত্রে আরও লিখেছেন, বাংলা ওয়ার্ল্ড ওয়াইড একটি গতিশীল এবং ইন্টারেক্টিভ অনলাইন/অফলাইন প্ল্যাটফর্ম যা যা বিশ্বজুড়ে কোনো নির্দিষ্ট চেতনার রাজনীতি এবং ধর্মের বাইরে। ২০২০ সালে অনুষ্ঠিত সম্মেলনে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, জার্মানি, বাংলাদেশসহ অনেক দেশের বাঙালিদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ছিল।

আমরা আন্তরিকভাবে আশা করি আপনি আমাদের প্রচেষ্টাকে সমর্থন করবেন এবং আমাদের পূর্ণাঙ্গ অধিবেশনে একজন বিশিষ্ট বক্তা হবেন,” তিনি সম্মেলনে অংশগ্রহণের অনুরোধ জানিয়ে শামীম ওসমানকে এমনটাই লেখেন।

তবে শামীম ওসমান সেখানে কতদিন অবস্থান করবেন সে বিষয়ে কিছু জানাননি। তবে শামীম ওসমান সেখানে গিয়ে রাজনৈতিক নেতাদের সাথে মত বিনিময় করবেন বলে মনে করা হচ্ছে। শামীম ওসমান সেখানে গিয়ে বাংলাদেশের সাথে ভারতের বাঙালী রাজনৈতিকদের সাথে সম্পর্ক উন্নয়নের চেষ্টা করবেন। এদিকে শামীম ওসমানের এই সফরকে তার সমর্থক ও অনুসারীরা সাধুবাদ জানিয়েছেন।

About bisso Jit

Check Also

সবাইকে মঞ্চ থেকে নামিয়ে দিলেন হিরো আলম, জানালেন কারণ

হিরো আলম বর্তমান সময়ে একটি আলোচিত নাম, তিনি শুধু বিনোদন জগতে নয় এবার রাজনীতিতে আলোচনায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *