Tuesday , January 31 2023
Breaking News
Home / opinion / প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী গোলাপের যুক্তরাষ্ট্রে থাকা মোট সম্পদের পরিমান প্রমানসহ প্রকাশ করলেন জুলকারনাইন

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী গোলাপের যুক্তরাষ্ট্রে থাকা মোট সম্পদের পরিমান প্রমানসহ প্রকাশ করলেন জুলকারনাইন

বাংলাদেশের একজন সংসদ সদস্য আবদুস সোবহান গোলাপ। তাকে নিয়ে এখন তোলপাড় সারা দেশে। তিনি কিভাবে মার্কিন যুক্তরাষ্ট্রের মত দেশে এত হাজার কোটি টাকার সম্পদ গড়েছেন তা নিয়ে সকলেই করছেন প্রশ্ন। এবার এ নিয়ে বেশ কিছু প্রমানসহ একটি প্রতিবেদন প্রকাশ করেছেন জার্নালিস্ট জুলকারনাইন সায়ের। পাঠকদের উদ্দেশে তা তুলে ধরা হলো হুবহু:-

গত ১৩ই জানুয়ারী অর্গানাইজড ক্রাইম অ্যান্ড করাপশন রিপোর্টিং প্রজেক্ট (ওসিসিআরপি) প্রকাশিত একটি অনুসন্ধানী প্রতিবেদনে আওয়ামী লীগের সংসদ সদস্য আবদুস সোবহান মিয়ার নিউইয়র্কের জ্যাকসন হাইটস ও কুইনস ডিস্ট্রিক্টে ৯টি সম্পত্তির (ফ্ল্যাট/বাড়ি) বিষয়ে উল্লেখ করা হয়।

২০১৪ থেকে ২০১৯ সাল, এই ৫ বছরে আবদুস সোবহান গোলাপ এই সকল সম্পত্তি নগদ অর্থের বিনিময় ক্রয় করেন (কেবল একটি বাড়িতে ৩৭৫,০০০ ডলারের মর্টগেজ নেন) এ সকল সম্পদের মোট কেনা মূল্য ৪.২ মিলিয়ন ডলার। নিউইয়র্কের বর্তমান রিয়েল এস্টেট বাজার বিবেচনায় এ সকল সম্পদের মূল্য আরো বেশী হতে পারে বলে জানিয়েছে নিউইয়র্ক শহরের একটি রিয়েল এস্টেট বিশেষজ্ঞ প্রতিষ্ঠান।

কিন্তু প্রতিবেদনে প্রকাশ করা সকল তথ্য গুজব বা অসত্য বলে দাবি করেছেন এই সংসদ সদস্য। বিভিন্ন গণমাধ্যমে দেয়া বক্তব্যে তিনি বলেছেন এসবের কোন ভিত্তি নেই এবং তিনি ষড়যন্ত্রের শিকার।

জনাব আবদুস সোবহান গোলাপের এ ধরনের দাবির প্রেক্ষিতে নিউইয়র্ক স্টেটের পাবলিক রেকর্ড হতে তার সকল সম্পত্তির “ডিড” বা দলিল প্রকাশ করা হলো। ওসিসিআরপি সাইটেও এসকল দলিল সংযোজনের প্রক্রিয়া চলছে। এই দলিলের ডকুমেন্ট নম্বর ব্যবহার করে কমেন্ট সেকশনে দেয়া নিউইয়র্ক স্টেট কর্তৃপক্ষের সাইটে প্রবেশ করে যে কেউই যাচাই করে দেখতে পারেন।

এসকল সম্পত্তির কয়েকটিতে যৌথ মালিক হিসেবে আছেন আবদুল সোবহান গোলাপের স্ত্রী গুলশান আরা মিয়া আর সম্পদের রক্ষণাবেক্ষণের জন্যে পাওয়ার অফ এটর্নি দেয়া আছে তার ছেলে ইভান সোবহান’কে। আর এ সকল তথ্যই আপনারা কমেন্ট সেকশনের সাইটটি ব্যবহার করে বের করতে পারবেন।

প্রসঙ্গত, এ দিকে সংসদ সদস্য গোলাপ বিষয়টি একেবারেই অস্বীকার করে যাচ্ছেন। বিভিন্ন মিডিয়াতে তিনি বলে যাচ্ছেন এসব কিছু তার বিরুদ্ধে ষড়যন্ত্রের একটি অংশ।

About Rasel Khalifa

Check Also

আমরা সফল হয়েছি, পুলিশ হাল ছেড়ে দিতে বাধ্য হয়েছে: পিনাকী

সাম্প্রতিক সময়ে বাংলাদেশে ২০২৩ সালের মাধ্যমিক স্তরের পাঠ্য বই নিয়ে আলোচনা সমালোচনা শুরু হয়েছে। পাঠ্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *