Tuesday , February 7 2023
Breaking News
Home / Countrywide / ছিনতাইয়ের সময় পুলিশের হাতে গ্রেফতার হলেন র‍্যাব সদস্য (ভিডিও)

ছিনতাইয়ের সময় পুলিশের হাতে গ্রেফতার হলেন র‍্যাব সদস্য (ভিডিও)

রাজধানী ঢাকার মহাখালী ফ্লাইওভারের উপর গাড়ি থামানোর পর অ”স্ত্র ঠেকিয়ে ছিনতাই করার চেষ্টা করে এক র‍্যাব সদস্যসহ তার সাথে থাকা কয়েকজন। এই ঘটনার পর পুলিশ ঐ র‌্যাব সদস্যসহ মোট তিনজনকে আটক করতে সক্ষম হয়। নূরে আজম মিয়া যিনি বনানী থানার ওসি হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি ঘটনার বিষয়ে জানান, শনিবার ভোরে এই ঘটনার সময় একজনকে ও পরে আরো দুই জনকে আটক করা হয়।

মধ্যরাতে রাজধানীর মহাখালী ফ্লাইওভারে গাড়ি থামিয়ে র‌্যাবের পরিচয়ে দুইজনকে তুলে নিয়ে যাওয়ার চেষ্টা করে দুর্বৃত্তরা। এ সময় ওই পথ দিয়ে আসা জনতা ও এক পুলিশ সদস্য এগিয়ে এলে ভু”ক্তভোগীদের চিৎকারে তারা পালিয়ে যায়। গ্রেফতার করা হয়েছে চক্রের এক সদস্যকে। উদ্ধার করা হয়েছে একটি অ”/স্ত্র।

ভুক্তভোগীদের অভিযোগ, তাদের চালককে তুলে নিয়ে যাওয়া হয়েছে। এমনকী উপস্থিত পুলিশ সদস্যকেও তুলে নেওয়ারও চেষ্টা করে দলটি।

শুক্রবার দিবাগত রাত সোয়া দুইটার দিকে এ ঘটনা ঘটে। রাজধানীর মহাখালী ফ্লাইওভারে কয়েকটি গাড়ি দাঁড় করানো ছিল। যমুনা টেলিভিশনের গাড়িটি ওই পথ দিয়ে যেতে দেখে থামার আহ্বান জানায় জটলা করে থাকা কিছু সংখ্যক মানুষ। সেখানে হাতকড়া পরা দুজনকে দেখা যায়। একজনের নাম শহিদুল ইসলাম, আরেকজনের নাম রিয়াজ। তারা সম্পর্কে কাজিন।

তারা অভিযোগ করেন, বিমানবন্দর এলাকা থেকে গাড়ি ভাড়া করে যাচ্ছিলেন। পেছন থেকে আসা আরেকটি গাড়ি ফ্লাইওভারে তাদের গাড়ি থামায়। র‌্যাবের পরিচয়ে অ”স্ত্র দেখিয়ে তাদের তুলে নিয়ে যেতে চেয়েছিল চারজন। এক পর্যায়ে তাকে হাতক’ড়া পরিয়ে মা”রধর করা হয়। স”ন্দেহ হলে ভুক্তভোগীরা চিৎকার করতে থাকেন।

ট্রাভেল এজেন্সি ব্যবসার সঙ্গে জড়িত শহিদুল ইসলাম বলেন, তারা আমাদের গাড়ি থামিয়ে জানালা দিয়ে পি”/স্তল ধরে। গাড়ি থেকে নামার পর তারা বলে আমরা স্বর্ণ চোরাকারবারি। আমরা বলি আমাদের চেক করে দেখেন। তখন তারা আমাদের মা”রধর শুরু করে এবং বলে, গু”/লি করে মে”/রে ফেলব। এরপর তার হাতে হাতকড়া পরিয়ে দেন। এ সময় আমরা চিৎ”কার শুরু করি।

তাদের চিৎ”কার শুনে এক ব্যক্তি গাড়ি থামায়। তিনি বলেন, আমি র‌্যাবের কোট পরা ৩-৪ জনকে দেখেছি এবং এই দুই ব্যক্তির সঙ্গে তর্ক করছে। তাদের কোমরে অ”/স্ত্র। আমি এগিয়ে গেলে তারা আমাকে সরে যেতে বলল। আমি তখন ৯৯৯ নম্বরে কল করে বিষয়টি পুলিশকে জানাই।

এ সময় গুলশান কূটনৈতিক জোনে ডিউটি শেষে মোটরসাইকেলে ফিরছিলেন সাকিব নামের এক পুলিশ সদস্য। ভুক্তভোগীদের আবেদন শুনে তিনিও এগিয়ে আসেন সাহায্যের জন্য।

যমুনা টেলিভিশনের প্রতিবেদনে বলা হয়, পুলিশ সদস্য সাকিব বলেন- আমি সামনে গেলে র‌্যাবের কোট পরা লোকজন পরিচয়পত্র দেখায়। আইডি কার্ডের মেয়াদ শেষ হয়েগিয়েছিল। তারপর স’ন্দেহ হলো। পরে তারা আমাকে গাড়িতে নিয়ে যেতে চায়। একপর্যায়ে অ”/স্ত্রধারীরা পা”লিয়ে যায়। এ সময় তাদের সঙ্গে থাকা একজনকে আমরা আটক করি। পরিস্থিতি উত্তপ্ত হলে দুর্বৃত্তরা ভুক্তোভোগীদের ভাড়া করা গাড়ির চালককে নিয়ে পা”লিয়ে যায়। তবে পা”লানোর সময় চক্রের এক সদস্য জনতার হাতে ধরা পড়ে।

আটক ব্যক্তি জানান, তার নাম জয়। বাড়ি দিনাজপুর। তিনি টঙ্গীর একটি পোশাক কারখানায় কাজ করেন। তিনি দাবি করেন, নিষিদ্ধ দ্রব্য সংক্রান্ত কাজ করতে গিয়ে মমিন নামে এক র‌্যাব সদস্যের সঙ্গে তার পরিচয় হয়। পরে মমিন তাকে দিয়ে আরও কিছু কাজ করায়। ঘটনার দিন মহাখালী ফ্লাইওভারে নিয়ে আসা হয় অপারেশনের কথা বলে।

জয় নামের ওই ব্যক্তি তাদেরও মা”রধর করে বলে অভিযোগ ভুক্তভোগীদের। ঘটনাস্থল থেকে একটি অ”/স্ত্র উদ্ধার করা হয়েছে। পরে বনানী থানার একটি দল ঘটনাস্থলে পৌঁছায়। ভুক্তভোগীদের তাদের চাবিতে হাতকড়া থেকে মুক্তি দেওয়া হয়। সবাইকে থানায় নিয়ে যাওয়া হয়।

যমুনা নিউজে কর্মরত কয়েকজন এই ঘটনার বিষয়ে জানতে থানায় যায়। তবে সেখানে গেলে এই ঘটনা নিয়ে পুলিশ সেই সময়ে আনুষ্ঠানিক বক্তব্য দিতে আপরাগত প্রকাশ করে। তবে গতকাল শনিবার অর্থাৎ ২১ জানুয়ারী বনানি থানার ওসি জানান যে, জয় ও আরো দু’জনকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি আরো জানান, এই ঘটনায় যারা ছিলেন তাদের মধ্যে একজন র‌্যাব সদস্যও রয়েছেন। তবে এই বিষয়টি নিয়ে তিনি আর কিছু জানাতে চাননি।

About bisso Jit

Check Also

নারীকে রক্ষার পরিবর্তে নিজেই তুলে নিয়ে এমনটা করেছেন, শুনেই তাকে গ্রেপ্তারে সোর্স নিয়োগ করি: পুলিশ

সম্প্রতি আলোচিত এই ঘটনাটি ঘটেছে চট্টগ্রামের সীতাকুণ্ডের সোনাইছড়ি ইউনিয়নের কেশবপুর গ্রামে। যেখানে স্বামীকে বেঁ’ধে’ ‘রেখে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *