Saturday , January 28 2023
Breaking News
Home / Countrywide / তবে কী শেষমেশ সিদ্ধান্ত বদলালেন বঙ্গবীর কাদের, একই মঞ্চে দুই ভাই

তবে কী শেষমেশ সিদ্ধান্ত বদলালেন বঙ্গবীর কাদের, একই মঞ্চে দুই ভাই

বঙ্গবীর কাদের সিদ্দিকী বাংলাদেশের রাজনীতিতে একটি আলোচিত নাম, তবে তিনি সবচেয়ে বেশি আলোচনায় এসেছেন তার রাজনৈতিক সিদ্ধান্ত বদলানোর কারনে। তবে ফের তার আ.লীগে ফেরার বিষয়ে জোর গুঞ্জন চলছে। কয়েকদিন আগে তিনি আ.লীগ সভানেত্রী শেখ হাসিনার সাথে সপরিবারে সাক্ষাৎ করেন। এবার আবদুল লতিফ সিদ্দিকী ও আবদুল কাদের সিদ্দিকীকে এক মঞ্চে দেখা গেল।

দীর্ঘ ২৪ বছর পর একই মঞ্চে এসেছেন সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী ও তার ছোট ভাই কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর আবদুল কাদের সিদ্দিকী। একটি অনুষ্ঠানকে কেন্দ্র করে একই মঞ্চে দুই ভাইয়ের আবির্ভাবকে ইতিবাচক ঘটনা হিসেবে দেখছেন নেতাকর্মীরা।

এর আগে ১৯৯৯ সালের ডিসেম্বরে কালিহাতীর আউলিয়াবাদে এক অনুষ্ঠানে দুই ভাই একই মঞ্চে উপস্থিত ছিলেন। এরপর নানা কারণে আর এক মঞ্চে দেখা যায়নি দুই ভাইকে।

মঙ্গলবার বিকেল ৪টার দিকে টাঙ্গাইল কেন্দ্রীয় শহীদ মিনারে কাদেরিয়া বাহিনীর অ”স্ত্র সমর্পণের ৫০ বছর পূর্তি উপলক্ষে লতিফ সিদ্দিকী ও কাদের সিদ্দিকী একই মঞ্চে বক্তব্য রাখেন।

কাদেরিয়া বাহিনীর অস্ত্র জমাদানের ৫০ বছর উদযাপন কমিটির সভাপতি এ এম এনায়েত করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক। এ সময় কাদেরিয়া বাহিনীর বীর মুক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন।

এ সময় আওয়ামী লীগের কেন্দ্রীয় মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি রায়, বীর মুক্তিযোদ্ধা হামিদুল হক মোহন, কবি বুলবুল খান মাহবুব, কবি আল মুজাহিদী, কৃষক শ্রমিক জনতা লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান খোকা বীরপ্রতীক, বঙ্গবীর কাদের সিদ্দিকীর স্ত্রী নাসরীন কাদের সিদ্দিকী ও অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এ অনুষ্ঠান ঘিরে বীর মুক্তিযোদ্ধাদের সমাবেশে শহীদ মিনার প্রাঙ্গণ পরিণত হয় মিলনমেলায়। একে অপরকে কাছে পেয়ে আবেগে আপ্লুত হয়ে পড়েন জাতির বীরাঙ্গনারা।

অনুষ্ঠানে বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেন, বহু বছর পর দুই ভাই একই মঞ্চে হাজির হয়েছি। অনুষ্ঠানে আওয়ামী লীগের মৃণাল কান্তি রায়কে সরকারের পক্ষ থেকে পাঠানো হয়েছে। এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাসায় গিয়েছিলাম। প্রধানমন্ত্রী আমাকে ভাই হিসেবে ডেকেছিলেন। আমি আমার পরিবারের সাথে নিয়ে তার সাথে দীর্ঘ সময় কাটিয়েছি। আমরা বিভিন্ন বিষয়ে কথা বলেছি।

About bisso Jit

Check Also

সারা দেশের ডিসিদের সতর্ক থাকার নির্দেশ, জানা গেল কারণ

বাংলাদেশের রাজনৈতিক প্রেক্ষাপট এমন যেখানে এক দল অন্য দলের সমালোচনায় মত্ত রয়েছে। নানা সময় অন্যদলের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *