Friday , January 27 2023
Breaking News
Home / National / সেই তথ্য কীভাবে ফাঁস হলো জানি না, খবরটি শোনার পরই ওসি ড্রেস না পরেই সেখানে দৌড়ে গিয়েছেন: স্বরাষ্ট্রমন্ত্রী

সেই তথ্য কীভাবে ফাঁস হলো জানি না, খবরটি শোনার পরই ওসি ড্রেস না পরেই সেখানে দৌড়ে গিয়েছেন: স্বরাষ্ট্রমন্ত্রী

সম্প্রীতি গত কয়েকদিন আগেই রাজধানী ঢাকায় এসে রীতিমতো হেনস্থার শিকার হন মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস। আর এ নিয়েই সারা-দেশজুড়ে চলছে নানা আলোচনা-সমালোচনা। ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতাকর্মীদের হাতেই তিনি হেনস্থার শিকার হয়েছেন বলে অভিযোগ করেছেন অনেকেই। তবে অবশেষে এ বিষয়ে মুখ খুললেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি বলেন, “মার্কিন রাষ্ট্রদূতের নিরাপত্তার কোনো অভাব ছিল না। আমাদের পুলিশের নিরাপত্তা ব্যবস্থা এতটাই আঁটসাঁট যে প্রতিটি ওয়ার্ডে বিট পুলিশ রয়েছে। খবরটি শোনার পর স্থানীয় থানার ওসি পোশাক না পরেই সেখানে ছুটে যান।

রোববার (১৮ ডিসেম্বর) লপ্রয়োগে বাস্তুচ্যুত মিয়ানমারের নাগরিকদের সমন্বয়, ব্যবস্থাপনা ও আইনশৃঙ্খলা বিষয়ক জাতীয় কমিটির ৬ষ্ঠ সভা অনুষ্ঠিত হয়। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বৈঠকে সভাপতিত্ব করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। এ সময় দুর্যোগ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ড. এনামুল হকসহ বিভিন্ন মন্ত্রণালয় ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে এক প্রেস ব্রিফিংয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, মার্কিন রাষ্ট্রদূত যে একটি বাড়িতে গিয়েছিলেন, সেই তথ্য কীভাবে ফাঁস হলো আমরা জানি না। তার অফিস থেকেও ফাঁস হতে পারে। সেখানে কীভাবে খবর পেয়ে কিছু লোক তাদের একটা দাবি নিয়ে গিয়েছিলেন। জিয়াউর রহমানের আমলে কিছু লো’ককে বিচা’রব’হির্ভূত’ভা’বে হ”ত্যা’ ও ফাঁসি দেওয়ার বিষয়ে তারা জানাতে গিয়েছিলেন বলে শুনেছি।

এদিকে মার্কিন রাষ্ট্রদূতের হেনস্থার ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে মুহূর্তের মধ্যেই ভাইরাল হতে দেখা যায়। এ ঘটনা বাংলাদেশের জন্য অত্যন্ত লজ্জাকর বলেও মন্তব্য করেছেন নেটিজেনরা।

About Rasel Khalifa

Check Also

নেপালের বিমান দূর্ঘটনার রেশ কাটতে না কাটতে, এবার ফিলিফাইনে বিধ্বস্ত হলো আরেকটি বিমান

কয়েকদিন আগে নেপালে ৮২ জন যাত্রী নিয়ে একটি বিমান বিধ্ব”স্ত হয়েছে, যেটাতে সকল যাত্রীর মৃ”ত্যু …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *