Saturday , February 4 2023
Breaking News
Home / Countrywide / বৈঠকে হেফাজতে ইসলামের করা দাবিগুলো পূরণ করবেন কি না প্রধানমন্ত্রী, জানিয়ে দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী

বৈঠকে হেফাজতে ইসলামের করা দাবিগুলো পূরণ করবেন কি না প্রধানমন্ত্রী, জানিয়ে দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী

সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে বৈঠকে বসেছিল হেফাজতে ইসলাম। আর সেই বৈঠকে বেশ কিছু গুরুত্বপূর্ণ দাবি উত্থাপন করে দলটি। এবার জানা গেলো এ বিষয়ে।এ নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, হেফাজত ইসলামের যৌক্তিক দাবি প্রধানমন্ত্রীকে দেখতে হবে এবং পূরণ করতে হবে।

রোববার সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত এক সভা শেষে সাংবাদিকের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

গতকাল গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেন হেফাজত ইসলামের নেতারা। নেতাকর্মী ও আলেমদের মুক্তি, মামলা প্রত্যাহারসহ সাত দফা দাবি জানান তারা। এ সময় গণভবনে স্বরাষ্ট্রমন্ত্রীও উপস্থিত ছিলেন।

হেফাজত ইসলামের দাবির বিষয়ে সরকারের দৃষ্টিভঙ্গি জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের বলেন, হেফাজত ইসলামের নেতারা তাদের দাবি প্রধানমন্ত্রীর কাছে পৌঁছে দিয়েছেন। প্রধানমন্ত্রীকে দেখতে হবে এবং যুক্তিসঙ্গত দাবি পূরণ করতে হবে। আর যেসব ক্ষেত্রে সময় লাগবে সেগুলো তিনি সংশ্লিষ্টদের নজরে আনবেন।

আজকের বৈঠক প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, রো’হি’ঙ্গা’ ক্যাম্পে মিয়ানমারের নেটওয়ার্ক ব্যবহার করা হয়। এটি নিরুৎসাহিত করতে একটি কমিটি গঠন করা হয়েছে। এটি এড়াতে কমিটি বাংলাদেশের নেটওয়ার্ক ব্যবহারের বিষয়ে কাজ করবে।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে বৈঠকের শেষ এ সেই বৈঠক সফল হয়েছিল বলে জানিয়েছিলেন হেফাজতে কর্মীরা। তবে সে সময়ে তারা তাদের দাবি পূর্ণ করা নিয়ে জানাননি কিছুই। তবে তাদের যৌক্তিক দাবি গুলো পূর্ণ হবে বলে আশা দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী।

About Rasel Khalifa

Check Also

নির্বাচন ঘনিয়ে আসার আগেই ফের বাংলাদেশে আসছেন ২ মার্কিন কর্মকর্তা, প্রকাশ্যে কারণ

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে বিদেশী কূটনীতিকেরা নানা ধরনের বার্তা দিয়ে যাচ্ছেন। তবে মার্কিন যুক্তরাষ্ট্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *